লাকসাম উপজেলা জাতীয় পার্টির কোন্দল নিরশনের চেষ্টা জেলা কমিটির

লাকসাম উপজেলা জাতীয় পার্টির দীর্ঘদিন ধরে চলে আসা অন্তকোন্দল নিরশনের চেষ্ঠা করছে জেলা জাতীয় পার্টি।
একটি সূত্রে জানা গেছে, সম্প্রতি দলের সভাপতি সাবেক সংসদ সদস্য ডাঃ রফিকুল হোসাইনের অনুমোতি না নিয়ে সুবিধাভোগী কতিপয় কিছু নেতা গঠনতন্ত্রের নিয়ম বহির্ভূত ভাবে একটি বর্ধিত সভা করে। ওই সভায় দলের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সামছুল হককে ভারপ্রাপ্ত সভাপতি ও সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম ভূঁইয়াকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক করা হয়। ওই সময় বর্ধিত সভায় নিয়ম বহির্ভূত ভাবে নিজেদের পছন্দ মতো উপজেলার ৭টি ইউনিয়ন কমিটি গঠন করে। এতে দলের অন্যান্য নেতা কর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এর আগে দলের সভাপতি সাবেক সংসদ সদস্য ডাঃ রফিকুল হোসাইন উপজেলার ৭টি ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে গঠনতন্ত্র মোতাবেক আহবায়ক কমিটি গঠন করেন।
এদিকে দলের সহ-সভাপতি হুমায়ন কবির মজুমদার জানান, দলের নির্বাহী কমিটির সভাপতি ব্যতিত কোন বর্ধিত সভা বৈধ নয়। সভাপতির নির্দেশ মোতাবেক তারা ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠন করেছে। ওই কমিটি কুমিল্লা জেলা কমিটির নিকট প্রেরন করা হয়েছে। বর্ধিত সভা এবং ওই কমিটি অবৈধ উল্লেখ করে দলের সভাপতি সাবেক সংসদ সদস্য ডাঃ রফিকুল হোসাইন বলেন, কিছু সুবিধাভোগী নেতা গঠনতন্ত্রের নিয়ম বহির্ভূত ভাবে বর্ধিত সভা করেছে। এটি যেমন অবৈধ, তাদের গঠন করা কমিটিও অবৈধ। দলের নেতা কর্মীরা এটিকে প্রত্যাখ্যান করেছে। তিনি আরও বলেন, কুমিল্লা জেলা কমিটির আহবায়ক এয়ার আহমেদ সেলিমের নিকট পূর্বের ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে নতুন করে গঠন করা আহবায়ক কমিটি প্রেরন করা হয়েছে এবং দলের সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিত করার পর তিনি আমাদেরকে সাংগঠনিক কর্মকান্ড আরও জোড়দার করার নির্দেশ দিয়েছেন।
এদিকে কুমিল্লা জেলা কমিটির আহবায়ক এয়ার আহমেদ সেলিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লাকসাম উপজেলা জাতীয় পার্টির কতিপয় নেতা আমার কাছে বর্ধিত সভার একটি রেজুলেশন জমা দিয়েছে। আমি ওই কাগজ গুলো জমা রেখেছি। তবে এটির কোন অনুমোদন দেইনি। এটি নিয়ে বিভ্রান্তি হওয়ার কিছু নেই। ডাঃ রফিকুল হোসাইন লাকসাম উপজেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবে যে কমিটিতে আছে সেটিই বৈধ কমিটি। ভারপ্রাপ্ত সভাপতি, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও নতুন করে কোন সহ-সভাপতি হিসেবে কাউকে দায়িত্ব দেয়া হয়নি। দলের ভিতর চলে আসা দ্বন্ধ অচিরেই নিরশন করা হবে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।