বিএনপি হরতাল দিয়ে ঘরে বসে থাকে: নাসিম

তত্ত্বাবধায়ক সরকার দাবি বিএনপির মাঠ গরম করার কথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বিএনপি মাঠ গরম করার জন্য তত্ত্বাবধায়কের কথা বলে। কিন্তু হরতাল দিয়ে তারা ঘরে বসে থাকে। ররিবার দুপুরে ধানমন্ডিতে দলীয় সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে নাসিম এসব কথা বলেন। তিনি আরো বলেন, বিএনপির হরতালের হুমকি জনগণের কাছে এখন পরিহাসের বিষয় হয়ে দাঁড়িয়েছে। তারা যেভাবে সিটি নির্বাচনে অংশ নিচ্ছে। তেমনি আগামী জাতীয় সংসদ নির্বাচনেও অংশ নিতে বাধ্য হবে।
বিএনপিকে আনুষ্ঠানিক চিঠি দেওয়ার কথা বলে কোনো চিঠি দেওয়া হলো না কেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাসিম বলেন, যেখানে প্রধানমন্ত্রী নিজের মুখে বিএনপিকে সংলাপের আহবান জানিয়েছেন। এর চেয়ে আনুষ্ঠানিক প্রস্তাব আর কি হতে পারে?

এ সময় তিনি অভিযোগ করে বলেন, একদিকে বিএনপি সংলাপের সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে বিএনপি হরতাল ডেকে সংলাপের পরিবেশ নষ্ট করছে। এটা যুক্তিসঙ্গত নয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বিরোধীদলীয় নেতাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি (খালেদা জিয়া) নিজের বুদ্ধিতে চলুন। এ ধরনের নৈরাজ্যকর কর্মসূচি পরিহার করুন। সংসদে এসে যা বলতে চান বলুন। সেখানে সকল বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা হবে। দেশবাসী দেখবে। সংঘাত নয়, সংলাপের পথে আসুন।’

গণআজাদী লীগের সভাপতি হাজি আব্দুস সামাদের সভাপতিত্বে সভায় ওয়ার্কার্স পার্টির আনিসুর রহমান মল্লিক, জাসদের শিরিন আকতার, গণতন্ত্রী পাটির নুরুর রহমান সেলিম, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম, আওয়ামী লীগের আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মৃনাল কান্তি দাস, সুজিত রায় নন্দী রায় প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।