নতুন ১ উপজেলা ৫ থানা ও ২ পৌরসভা’র অনুমোদন

নাটোর জেলার সদর উপজেলার নলডাঙ্গা থানাকে উপজেলা, ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলা এবং ব্রাহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলা সদরে পৌরসভা প্রতিষ্ঠার অনুমোদনসহ পাঁচটি থানার অনুমোদন দিয়েছে নিকার।

প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় কমিটি নিকারের ১০৮তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে। সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে নিকারের বৈঠক শেষে মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব মোহাম্মদ নজরুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব বলেন, “নিকারের ১০৮তম সভায় নাটোর জেলার সদর উপজেলাধীন নলডাঙ্গা থানাকে উপজেলায় উন্নিত করা হয়েছে। নতুন এই উপজেলায় একটি পৌরসভা, পাঁচটি ইউনিয়ন রয়েছে। এর আয়তন ১৭৬.০২ বর্গকিলোমিটার এবং জনসংখ্যা রয়েছে এক লাখ ২৯ হাজার  ৩০৪ জন।”

তিনি জানান, বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ থানাধীন কাজির হাট পুলিশ তদন্ত কেন্দ্রকে ও পাবনা জেলার বেড়া থানাধীন আমিনপুর তদন্ত কেন্দ্রকে থানায় উন্নিত করা হয়েছে।

এছাড়া খুলনায় মহানগরে নতুন তিনটি থানা করা হয়েছে যা ‘লবন চোরা থানা’ এর  আয়তন ১৭.১১ বর্গকিলোমিটার, জনসংখ্যা হবে তিন লাখ। ‘আড়ং ঘাটা থানা’ এর আয়তন ১৮.১৩ বর্গকিলোমিটার, জনসংখ্যা হবে আড়াই লাখ।

এছাড়াও খুলনা বিশ্ববিদ্যালয় এলাকায় একটি থানা স্থাপন করা হবে যার নাম এখনো নির্ধারণ করা হয়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।