বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
spot_img
Homeজেলাবগুড়া-সিরাজগঞ্জে স্থানীয় বিএনপির হরতালে সংঘর্ষ-গুলি, আহত অর্ধশত

বগুড়া-সিরাজগঞ্জে স্থানীয় বিএনপির হরতালে সংঘর্ষ-গুলি, আহত অর্ধশত

বগুড়া ও সিরাজগঞ্জ জেলায় স্থানীয় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বগুড়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষে অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে সোমবার এই দুই জেলায় হরতালের ডাক দেয়া হয়।

বগুড়ায় হরতাল সমর্থনে মিছিল বের করলে শহরের সাথমাথায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মী ব্যাপক সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ১০টার দিকে শহরের আলতাফুন্নেসা খেলার মাঠ থেকে বিএনপি একটি মিছিল নিয়ে শহরের জিরো পয়েন্ট সাতমাথায় পৌঁছলে পুলিশের বাধার মুখে পড়ে।

এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায় অন্তত চারটি ককটেল বিস্ফোরণ ঘটে। পুলিশ বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রায় ৫০ রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

এছাড়া হরতাল সমর্থনে টায়ার জ্বালিয়ে এবং গাছের গুড়ি ফেলে মহাড়সক অবরোধ করে হরতাল সমর্থকরা। এ সময় ট্রাক ভাঙচুরের ঘটনা ঘটে।

সিরাজগঞ্জে হরতাল সমর্থনে মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। সকালে মিছিল থেকে হরতাল সমর্থকরা ট্রাক ও অটোরিকশা ভাঙচুর করে। তবে কোনো ধরনের সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

হরতালে সকাল থেকে দুটি জেলা শহরের অধিকাংশ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। টহলে রয়েছে র‌্যাব।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments