পুলিশের গুলি ও টিয়ার গ্যাসের মুখে চট্টগ্রামে বিএনপি’র মশাল মিছিল পণ্ড

পুলিশের গুলি ও টিয়ার গ্যাসের মুখে চট্টগ্রামে বিএনপি’র মশাল মিছিল পণ্ড হয়ে যায়। এ ঘটনায় কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। পুলিশ বিএনপি’র দুই কর্মীকে আটক করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম নগর বিএনপি’র নুর আহমদ সড়কস্থ কার্যালয় থেকে নেতাকর্মীরা বুধবারের হরতালের সমর্থনে মশাল মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায় , বাধা অতিক্রম করে মিছিল সামনে এগুতে চাইলে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি এবং টিয়ার শেল নিক্ষেপ করে। এতে  মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিপুল সংখ্যক পুলিশ  নগর বিএনপি কার্যালয় ঘেরাও করে রাখে।

এদিকে বিএনপি কার্যালয় ও আশেপাশে বিদ্যুৎ না থাকায় সেখানে কী ঘটছে কিছুই বোঝা যাচ্ছে না। তবে সেখানে আগে থেকে দায়িত্বরত মিডিয়া কর্মীরা জানান, পুলিশের ধাওয়া ও ফাঁকা গুলির মুখে বিএনপি নেতা-কর্মীরা অনেকেই মূল সড়ক থেকে কার্যালয়ের ভেতর অবস্থান নেন। তাদের অনেকেই এখনো পর্যন্ত সেখানে অবস্থান করছেন । পুলিশ অন্ধকারের মধ্যে কার্যালয়টি ঘেরাও করে রাখার কারণে আটকের ভয়ে কেউ বের হতে পারছেন না ।

হরতালের সমর্থনে বিএনপির মশাল মিছিল বের করার খবর পেয়ে বিকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ সেখানে অবস্থান নেয়। সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে নগর বিএনপি’র সাধারণ সম্পাদক  ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান, সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, কেন্দ্রীয় সদস্য মাহবুবের রহমান শামীম ও ছাত্রদল সভাপতি মোশাররফ হোসনে দিপ্তীর মশাল মিছিল বের করার পর পরই পুলিশি বাধার মুখে পণ্ড হয়ে যায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।