প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জ যাচ্ছেন

আজ মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনামুন্সীগঞ্জ আসছেন। বিকেলে তিনি মুন্সীগঞ্জ লৌহজং উপজেলার মাওয়া সংলগ্ন কুমারভোগ পদ্মা পুনর্বাসন প্রকল্প এলাকায় দলীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। মঙ্গলবার দুপুরে সরেজমিন দেখা যায়, এই মধ্যে শেষ হয়েছে প্রধানমন্ত্রীর জনসভা মঞ্চ। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফ-এর সদস্যরা মঞ্চের নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন। জনসভাস্থল ও এর আশপাশের এলাকায় নেতাকর্মীরা হাতে ব্যানার, পোস্টার, ফেস্টুন ও নৌকা প্রতীক নিয়ে প্রধানমন্ত্রীর জন্য অপেক্ষা করছেন। লৌহজং উপজেলার সর্বত্র সাজসাজ রব বিরাজ করছে।

বিভিন্ন স্থানে ফেস্টুন ও তোড়ণে প্রধানমন্ত্রীর প্রতি মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলির শুভেচ্ছা বাণী লেখা রয়েছে।

এদিকে, মঙ্গলবার সকাল ১০টা থেকে দলীয় নেতাকর্মীরা জেলার বিভিন্ন স্থান থেকে জনসভাস্থলে সমবেত হতে শুরু করেছেন। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা জড়ো হচ্ছেন মাওয়া এলাকায়।

অন্যদিকে, জনসভাস্থলের নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আর্মড পুলিশ ও পুলিশের কয়েকটি দল জনসভাস্থল ও এর আশপাশের এলাকায় অবস্থান করছেন। এছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও এখানে দায়িত্ব পালন করছেন। র‌্যাব সদস্যরা ডগ স্কোয়াড নিয়ে এলাকার রেকি করছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ মে) দুপুর সোয়া ২টার দিকে তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে করে মুন্সীগঞ্জের উদ্দেশে রওনা হবেন। এরপর জেলার শ্রীনগর উপজেলার দোগাছি হেলিপ্যাডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করবে।

সেখান থেকে তিনি গাড়িতে করে মাওয়া ঘাটের উদ্দেশে রওনা হবেন। বিকেল ৩টার দিকে তিনি আনুষ্ঠানিকভাবে বিআইডব্লিউটিএ-এর আওতাধীন “ নির্ভিক ও প্রত্যয়” নামে দু’টি উদ্ধারকারী জাহাজ উদ্বোধন করবেন।

বিকেল ৪টার দিকে মাওয়া এলাকায় পদ্মা পুনর্বাসন কেন্দ্রে মসজিদ উদ্বোধন, বেতকা-তেঘরিয়া সড়কে ধলেশ্বরী নদীর ওপর ৪৮০.২৫৭ মিটার গার্ডার ব্রিজ, বিক্রমপুর জাদুঘর ও সাংস্কৃতিক কেন্দ্র, বিক্রমপুর বৌদ্ধ বিহার উদ্বোধন, বিক্রমপুর জাদুঘর ও সাংস্কৃতিক কেন্দ্রের রেস্ট হাউজ এবং ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমারভোজ পুনর্বাসন কেন্দ্র (মাওয়া গোল চত্বর সংলগ্ন) এলাকায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।