রায়পুরে জরিমানাসহ সাজাপ্রাপ্ত করাতকল মালিককে কারাগারে প্রেরণ

লক্ষ্মীপুরের রায়পুরে মঙ্গলবার (২৮ মে) বিকেল ৫টায় ২’শ টাকা জরিমানাসহ ১৪ মাসের সাজাপ্রাপ্ত করাতকল মালিক আবদুল মান্নানকে (৩৫) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
তাকে সোমবার (২৭ মে) গভীর রাতে পৌরসভার কেরোয়া গ্রামের লেংড়া বাজার এলাকা থেকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। তিনি মৃত আলি আকবরের ছেলে।
লাইসেন্সবিহীন করাতকল পরিচালনা করার দায়ে ভ্রাম্যমান আদালত ২০১১ সালে অভিযান চালিয়ে আলী আবদুল মান্নানকে ২০০ টাকা জরিমানাসহ এক বছর এক মাসের দন্ড এবং অনাদায়ে আরো এক মাসের দন্ড প্রদান করেছেন।
থানায় আটক আবুল খায়ের জানান, ২০১১ সালের ফেব্র“য়ারি মাসে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট আমার জরিমানা ও দন্ড দেন। আদালতে একদিন হাজির হলে আর আসা লাগবেনা ওকিল সাহেবের পরামর্শে আর হাজির হইনি। এ উপজেলার ১০টি ইউনিয়নে প্রায় সব করাতকল লাইসেন্সবিহীন চলছে। ওই করাতকলগুলোর ব্যাপারে কেউ কিছু বলছেনা।
রায়পুর থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) খায়রুল আলম জানান, লক্ষ্মীপুরের অতিরিক্ত চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মামলায় আবুল খায়ের দির্ঘদিন ধরে হাজিরা দেননি। এতে আদালত তার বিরুদ্ধে এ দন্ড প্রদান করেন এবং তাকে গ্রেফতার করার নির্দেশ দেন। তার নিজ বাড়ি থেকে সোমবার রাতে গ্রেফতার করা হয়।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।