এসি রুম থেকে বেরিয়ে সরকারের সমালোচনার আহ্বান প্রধানমন্ত্রীর

যারা এয়ার কন্ডিশন রুমে বসে  সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন তাদের কঠোর সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসি রুম থেকে বেরিয়ে এসে সরকারের সমালোচনা করতে সমালোচকদের প্রতি আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, “অনেকে আমাদের নিয়ে বিরূপ মন্তব্য করছেন। আমরা বিদ্যুৎ উৎপাদন করি, আর সেই বিদ্যুৎ দিয়ে এসি (এয়ার কন্ডিশনার) চালিয়ে রুমে বসে তারা সরকারের সমালোচনা করেন। এসি রুমে না বসে, বাইরে বেরিয়ে এসে সরকারের সমালোচনা করুন।” বুধবার সকালে রাজধানীর হোটেল রূপসী বাংলায় আয়োজিত পরমাণু বিদ্যুৎ বিষয়ক এক আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী অভিযোগ করেন, “বিদ্যুৎ খাত নিয়ে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট ও বিগত তত্ত্বাবধায়ক সরকার কোনো কাজ করেনি। গত সাত বছরে বিএনপি ও তত্ত্বাবধায়ক সরকারের সময়ে দেশে কোনো বিদ্যুৎ উৎপাদন হয়নি। আমরা গতবার ক্ষমতায় থাকাকালে যে বিদ্যুৎ উৎপাদন করেছিলাম, এবার আমরা ক্ষমতা গ্রহণকালে বিদ্যুতের পরিমাণ তাই ছিল।”

শেখ হাসিনা বলেন, “ভবিষ্যতে দক্ষিণাঞ্চলে ভালো চর খুঁজে সেখানে একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হবে।”

পারমাণবিক বিদ্যুতকেন্দ্রের নিরাপত্তার প্রশ্নে সরকার কোনো আপস করবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “ভৌগলিক অবস্থা ও জলবায়ু পরিবর্তনের কারণে নেতিবাচক প্রভাবে বাংলাদেশ ঘন ঘন প্রাকৃতিক দুর্যোগের শিকার হচ্ছে। তাই পারমাণবিক বিদ্যুতকেন্দ্র নির্মাণের সময় এদিকে বিশেষ দৃষ্টি রাখা হবে।”

রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকের সময় বাংলাদেশের নিরাপত্তার বিষয়ে সর্বাধিক গুরুত্ব দিতে অনুরোধ করা হয়েছে—এ কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, পুতিন এ ব্যাপারে তাকে আশ্বস্ত করেছেন।

দুই দিনব্যাপী সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান, তথ্য ও যোগাযোগপ্রযু্ক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।