চার সিটি নির্বাচনে সেনা মোতায়েন নয়: সিইসি

রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল সিটি কপোরেশন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ঠ ভালো আছে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রাকিব উদ্দীন।তিনি আশা করে বলেছেন, আগামী ১৫ জুন চার সিটি কপোরেশনে অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে।”

তিনি বলেন, “চার সিটি করপোরেশন নির্বাচনে আপাদত সেনা মোতায়েন সিদ্ধান্ত নেই। তবে উপকূল এলাকা হওয়ায় খুলনা ও বরিশাল সিটি করপোরেশন অতিরিক্ত ফোর্স হিসেবে কোস্টগার্ড মোতায়েন করা হবে।

বৃহস্পতিবার রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক বৈঠক শেষে সিইসি সাংবাদিকদের এসব কথা বলেন।

রকিব উদ্দিন বলেন, সিটি করপোরেশন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। এখন পর্যন্ত বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুতরাং এখানে সেনা বাহিনী মোতায়েনের প্রয়োজন আছে বলে ইসি মনে করছে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সরকারদলীয় প্রার্থী আজমত উল্লাহের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ এখন পর্যন্ত পাওয়া যায়নি। পেলে তদন্তসাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় সিইসি জানান, আগামী ৫ জুন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া গাজীপুর সফরে যাবেন। এ সময় যাতে নির্বাচনী আচরণবিধির কোনো লঙ্ঘন না হয়, সেজন্য আমরা তাকে অনুরোধ করব।

তিনি বলেন, নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন হলে কাউকে ছাড় দেওয়া হবে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে ইসি সচিবালয়ে সিটি করপোরেশন এলাকার আইনশৃঙ্খলা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশনাররা। বৈঠকে পুলিশের আইজি হাসান মাহমুদ খন্দকার, র‌্যাব ডিজি মোখলেছুর রহমান ছাড়াও ইসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।