যেকোনো মূল্যে আবারও আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় আনার আহ্বান আইন প্রতিমন্ত্রীর

যেকোনো মূল্যে আবারও আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, এজন্য এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম এ আহ্বান জানান।

তিনি অভিযোগ করে বলেন, অনেকে অনেক পথে রাষ্ট্র ক্ষমতা দখল করতে চায়। কিন্তু আমরা নির্বাচনের মধ্যদিয়ে ক্ষমতায় যাব। আর এ নির্বাচনে বিরোধী দলও অংশ নিবে।

বিএনপির তত্ত্বাবধায়ক আন্দোলনকে ফাঁকিবাজি উল্লেখ করে কামরুল বলেন, এটা মূলত ২১ আগস্ট গ্রেনেড মামলা, পিলখানা হত্যাকাণ্ড, যুদ্ধাপরাধসহ বিরোধী জোটের নেতাদের মামলার কাজ বাধাগ্রস্ত করার হাতিয়ার। একদিন হরতাল দিলে একদিন এ বিচার পিছিয়ে যায়।

তারেক রহমানের মামলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তারেককে নিয়ে আর কিছু বলতে চাই না। তাকে অনেক প্রিভিলেজ দেওয়া হয়েছে। সে যা প্রাপ্য তার চেয়ে বেশি দেওয়া হয়েছে। আইন তার গতিতে চলবে। সে তারেক হোক আর যেই হোক।

এ সময় কামরুল নগর আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচনের বড় জোর ৬ মাস বাকি। প্রতিটি থানায় নির্বাচনমুখী সংগঠন তৈরি করতে হবে। সাংগঠনিক মজবুতি বাড়াতে হবে।

তিনি জানান, আমরা ষড়যন্ত্রের মাঝে সরকার পরিচালনা করে আসছি। আমাদের অর্জনগুলো সবার কাছে উপস্থাপন করতে হবে।

এ সময় জুন মাসব্যাপী নগরীর সকল থানায় সুধী সমাবেশ করার সিদ্ধান্ত নেন ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা। আর এ উপলক্ষে আগামী ২ জুন থানা সভাপতিদের নিয়ে এক বর্ধিত সভারও আয়োজন করেন তারা।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ-সভাপতি মুকুল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মো. সেলিম, আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।