আওয়ামীলীগই খাল কেটে কুমির এনেছে: মির্জা ফখরুল

প্রধান বিরোধী দল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগই খাল কেটেছে, কুমির এনেছে এবং তাদের ভরণ-পোষণ করেছে। তাই প্রধানমন্ত্রীর কথা এদেশের জনগণ বিশ্বাস করে না। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা সরকারকে মেনে নিতেই হবে। তত্ত্বাবধায়ক ব্যবস্থা সম্পর্কিত প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে ঢাকাস্থ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলা সমিতির প্রতিবাদ সভায় ফখরুল এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগই জামায়াত এবং জাতীয় পার্টিকে সঙ্গে নিয়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পক্ষে আন্দোলন করতে গিয়ে ১৩০ দিন হরতাল দিয়েছিল। এখন নিজেদের জনপ্রিয়তা কমে যাচ্ছে বুঝতে পেরে আওয়ামী লীগই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে।

মির্জা ফখরুল বলেন, নির্বাচিত সরকারকে উৎখাত করে এরশাদ যখন ক্ষমতা দখল করেছিলেন এখনকার প্রধানমন্ত্রী তখন বলেছিলেন, আই অ্যাম আনহ্যাপি, মঈন-ফখরুদ্দিন যখন ক্ষমতা পাকাপোক্ত করার চেষ্টা করেছিলেন তখন তিনি বলেছিলেন, আমরা ক্ষমতায় গেলে সবকিছুর বৈধতা দেয়া হবে এবং তিনি বৈধতা দিয়েছেন।

বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়ার সভপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, সংসদ সদস্য শহীদউদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।