সাবেক যে কোন প্রধান বিচারপতিকে নিয়ে বিসিবির তদন্ত কমিটি হচ্ছে!

সাবেক কোনো প্রধান বিচারপতি নেতৃত্বে ক্রিকেটে স্পট ফিক্সিং তদন্তের জন্য বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি) ১০ সদস্যের একটি শক্তিশালী  তদন্ত কমিটি গঠনের পরিকল্পনা চূড়ান্ত করেছে। বিসিবির ভারপ্রাপ্ত সিইও নিজামউদ্দিন সুজন রোববার মিরপুরে এসব তথ্য দিয়েছেন।

 নিজামউদ্দিন আরো জানান, সোমবার আইসিসি দুর্নীতি দমন কমিশনের (আকসু) কর্মকর্তারা বিসিবির প্রধান কার্যালয়ে যাবেন। বাংলাদেশ ক্রিকেটে ম্যাচ ফিক্সিং নিয়ে তদন্তের বিষয়ে বিসিবির সভাপতির সঙ্গে আলোচনা করবেন তারা। ক্রিকেটে ম্যাচ ফিক্সিং নিয়ে তদন্তের জন্য বিসিবি দুই কোটি টাকার চুক্তিতে আকসুকে এই দায়িত্ব দিয়েছে। তবে সোমবার আকসুর কর্মকর্তাদের আশরাফুল, সুজন, পাইলট ও রফিকের বিরুদ্ধে প্রতিবেদন জমা দেয়ার কথা থাকলেও তা হচ্ছে না বলে জানিয়েছেন জালাল ইউনুস।
আকসুর রিপোর্টের পরই নিজস্ব উদ্যোগে তদন্ত কমিটি গঠন করবে বিসিবি। এমন মন্তব্য করেছেন বিসিবি অ্যাডহক কমিটির পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তিনি নতুন বার্তা ডটকমকে বলেন, “আকসুর রিপোর্ট সোমবারই জমা দেয়া হবে, এ খবর সঠিক নয়। তাদের তদন্ত এখনো শেষ হয়নি। তারা ক্রিকেটারদের সঙ্গে কথা বলে তদন্তের কাজ করে যাচ্ছে। এরপরই আমাদের সিদ্ধান্ত নেয়া হবে।”
তদন্ত কমিটি গঠনের বিষয়ে বিসিবির ভারপ্রাপ্ত সিইও নিজামউদ্দিন সুজন বলেন, “বিসিবি নিজ উদ্যোগে ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করবে।  এই কমিটির  প্রধান হবেন সাবেক কোনো প্রধান বিচারপতি। আকসুর রিপোর্টের  ওপর ভিত্তি করে আমরা একটি শক্তিশালী তদন্ত কমিটি তৈরি করে পরবর্তী কার্যক্রম হাতে নেব।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।