ইন্টারনেটের দাম কমানোর দাবিতে কুমিল্লায় মানববন্ধন অনুষ্ঠিত

গ্রাহক পর্যায় ইন্টারনেটের দাম কমানো ও দ্রুত পেপাল চালু করা সহ চার দফা দাবিতে কুমিল্লা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন কুমিল্লার অনলাইনকর্মী, ফ্রিল্যান্সার ও সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীরা।
সোমবার সকাল ১১টায় ফেসবুক গ্রুপ Bee Black Boys Of Comilla এর ব্যনারে ও কুমিল্লার বার্তা ডটকমের সার্বিক সহযোগিতায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে কুমিল্লার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী, অনলাইনকর্মী, ফ্রিল্যান্সার ও সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীরা অংশ নেয় ।
তাদের দাবি গুলো হল- ১. ৫০ টাকায় ১ জিবি এবং ২০০ টাকায় আনলিমিটেড ইন্টারনেট। ২. পূর্ণ গতির ইন্টারনেট নির্ধারণ (সর্বনিু ২৫৬ কেবিপিএস গতি)। ৩. ফেয়ার ইউজ পলিসি স¤পূর্ণ নিষিদ্ধ করা। ৪. ফ্রিল্যান্সার ও ই-কমার্সের স্বার্থে বাংলাদেশে দ্রুত পেপাল চালুর ব্যাপারে সরকারি জরুরি উদ্যোগ গ্রহণ করা।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডর ও মোবাইল ফোন অপারেটর গুলো বিটিসিএল এর কাছ থেকে প্রায় ১০ টাকা করে প্রতি গিগাবাইট কিনে আর আমাদের কাছে বিক্রি করছে ৩০০ টাকা করে। আবার প্রতি কেবিপিএস ২ পয়সা করে বিক্রি করার ফলে ১ গিগাবাইট এর জন্যে আমাদের গুনতে হচ্ছে প্রায় ২০০০০ (বিশ হাজার) টাকারও বেশী । ইন্টারনেট গ্রাহকদের প্রতারিত করে হাতিয়ে নেওয়া হচ্ছে হাজার হাজার কোটি টাকা ।
বক্তারা বলেন, পার্শ্ববর্তি দেশ ইন্ডিয়াতে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডর ও মোবাইল ফোন অপারেটর গুলো সরকারের কাছ থেকে প্রায় ১৭ টাকা করে প্রতি গিগাবাইট কিনে এবং গ্রাহক পর্যায়ে বিক্রি করছে মাত্র ৩০-৪০ টাকায়।
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে ও বিশ্বকে জানতে হলে ইন্টারনেটের ভুমিকা অপরিহার্য উল্লেখ করে বক্তারা ইন্টারনেটের দাম কমানোর বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।