গত সাড়ে চার বছরে বিরোধী দল সরকার পতনের অনেক ষড়যন্ত্র করেছে: অভিযোগ হানিফের

“গত সাড়ে চার বছরে বিরোধী দল সরকার পতনের অনেক ষড়যন্ত্র করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। এই সরকারকে অস্থিতিশীল করার জন্য এখন তারা সংসদকে অকার্যকর করার চেষ্টা করছে।” মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে হানিফ এসব কথা বলেন। তবে সোমবার জাতীয় সংসদ অধিবেশন থেকে বিরোধী দল ওয়াক আউট করলেও চলতি অধিবেশনে আবারো তারা সংসদে যোগ দেবে বলে আশা প্রকাশ করেন হানিফ।

হানিফ বলেন, “সোমবার বিএনপি সংসদে গিয়েছিল। জাতীয় প্রত্যাশা করেছিল শুধু সংসদ সদস্য পদ রক্ষার জন্য তারা সংসদে যাবে না। সংসদকে কার্যকর করতে তারা কথা বলবে। সংসদকে প্রাণবন্ত করে তুলবে। কিন্তু আমরা লক্ষ করলাম কোনো কারণ ছাড়াই তারা সংসদ থেকে ওয়াক আউট করেছে। তবে চলতি অধিবেশনে আবারো তারা সংসদে যোগ দিবে বলে আশা করছি। অন্যথায় প্রমাণ হবে তারা সুবিধা নেয়ার জন্য সংসদে যোগ দিয়েছে।”
তিনি বলেন, “দেশের চার সিটি করপোরেশন নির্বাচন চলছে। এ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রুপ পাবে।”
হানিফ বলেন, “ঢাকা সিটি নির্বাচনকে সামনে রেখে আমাদের ঢাকা মহানগর আওয়ামী লীগকে ঢেলে সাজানো দরকার ছিল, যেহেতু তফসিল হয়ে যাচ্ছে। তাই ঢাকার প্রতিটি থানা উপজেলা ও ওয়ার্ডকে ঢেলে সাজাতে হবে। যাতে আমাদের মনোনীত প্রার্থীকে জয়ী করা যায়। এই সিটি নির্বাচনই আমাদের আগামী জাতীয় নির্বাচনে জয়ের জন্য কাজ করবে।”
বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “আন্দোলন করে নয় সংসদে এসে কথা বলুন। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা যেতে পারে।”
ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে যৌথ সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো্হাম্মদ সেলিম প্রমুখ।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।