রংপুর বিভাগে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট শুরু

রংপুর বিভাগের আট জেলায় ৪৮ ঘণ্টার পরিবহণ ধর্মঘট চলছে। বুধবার সকাল ছয়টা থেকে এ ধর্মঘট শুরু হয়। বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন এ কর্মসূচির ডাক দিয়েছে। বিনা কারণে শ্রমিক হয়রানি এবং থানায় এনে শ্রমিকদের শারীরিক নির্যাতনের প্রতিবাদে রংপুর কোতয়ালী থানার ওসি সৈয়দ সাহাবুদ্দিন খলিফাকে অপসারণ, হাইওয়ে পুলিশের চাঁদাবাজি বন্ধ ও গেজেট অনুযায়ী শ্রমিকদের বেতন ভাতা ও ড্রাইভিং লাইসেন্স সহজ শর্তে প্রদানসহ ১৪ দফা দাবিতে তারা এই ধর্মঘটের ডাক দেয়।

নির্দিষ্ট সময়ের মধ্যে দাবি মানা না হলে বিভাগের ৫৪টি রুটে একযোগে ৭২ ঘণ্টার ধর্মঘট পালন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন শ্রমিক ফেডারেশনের রংপুর জেলা কমিটির সভাপতি তাজুল ইসলাম মুকুল।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয় মোটর মালিক সমিতির নামে আইন বর্হিভূতভাবে যে সমস্ত লাইসেন্স নুতনভাবে দিয়েছে তা বাতিল করতে হবে।

এছাড়া রংপুর কোতয়ালী থানার ওসি সাহাবুদ্দিন খলিফা পরিবহণ শ্রমিকদের বিনা কারণে হয়রানি, নির্যাতন ও রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক মোতালেব হোসেনকে থানায় নিয়ে পিটিয়ে আহত করে। এ কারণে তাকে দ্রুত অপসারণ করতে হবে বলেও দাবি জানানো হয়।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।