রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতি কামারুজ্জামান রায়ের বিরুদ্ধে আপিল করেছে আসামী পক্ষ

কামারুজ্জামান রায়ের বিরুদ্ধে আপিল করেছে আসামী পক্ষ

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান রায়ের বিরুদ্ধে আপিল করেছেন। বৃহস্পতিবার কামারুজ্জামানের পক্ষে তার আইনজীবীরা আপিল আবেদন জমা দেন।

তবে রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করবে না বলে জানিয়েছেন প্রসিকিউশনের সমন্বয়ক এমকে রহমান। গত ৯ মে একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দেন দ্বিতীয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারক ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল।

রায়ে ট্রাইব্যুনাল বলেন, কামারুজ্জামানের বিরুদ্ধে আনা অপহরণ, নির্যাতন, হত্যা, ধর্ষণের অভিযোগের মধ্যে ১, ২, ৩, ৪ ও ৭ নম্বর অভিযোগ প্রমাণিত হয়েছে। আর ৫ ও ৬ নম্বর অভিযোগ প্রমাণ করতে পারেনি রাষ্ট্রপক্ষ।

এর মধ্যে ১ ও ৭ নং অভিযোগে কামারুজ্জামানকে যাবজ্জীবন, ২ নং অভিযোগে ১০ বছর এবং ৩ ও ৪ নং অভিযোগে ফাঁসির আদেশ দেন ট্রাইব্যুনাল। এছাড়া ৫ ও ৬ নং অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে না পারায় জামায়াতের এই শীর্ষ নেতাকে খালাস দেয়া হয়।

 

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments