খুলনা সিটির পাঁচ ওসির থানা সাময়িকভাবে অদলবদল

 

খুলনা মহানগরীর পাঁচটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মেট্রোপলিটনের মধ্যেই করা হচ্ছে। একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, কেসিসি নির্বাচন উপলক্ষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মহানগরীর পুলিশ প্রশাসনের কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে বিএনপি-সমর্থিত মেয়র পদপ্রার্থী মনিরুজ্জামান মনির করা অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়  এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

কেএমপির সূত্র জানায়, খুলনা মহানগরীর পাঁচটি থানার মধ্যে সদরে শাহাবুদ্দিন, সোনাডাঙ্গায় কামরুজ্জামান, খালিশপুরে সুকুমার বিশ্বাস, দৌলতপুরে আখতারুজ্জামান ও খানজাহান আলীতে শহিদুল ইসলাম দায়িত্বে আছেন।  ১৫ জুন নির্বাচন পর্যন্ত তাদের  বদলি করে সাময়িকভাবে অন্য এলাকায় (থানা) দায়িত্ব দেয়া হচ্ছে। নির্বাচনের পর তারা আবার নিজ নিজ কর্মস্থলে যোগ দেবেন। তবে সোনাডাঙ্গা থানার ওসি কামরুজ্জামানকে নির্বাচনের সময় পর্যন্ত দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হচ্ছে বলে জানা গেছে।

বিএনপি-সমর্থিত মেয়র পদপ্রার্থী মনিরুজ্জামান মনি অভিযোগ করে আসছেন, সোনাডাঙ্গা থানার ওসি কামরুজ্জামান আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী তালুকদার আবদুল খালেকের এলাকার লোক। তিনি নিজেকে সাবেক মেয়রের নিকটাত্মীয় বলে পরিচয় দেন।

কেএমপি কমিশনার শফিকুর রহমান বলেন, “আমি অফিসের বাইরে। আগামীকাল অফিসে গিয়ে ওসিদের এক থানা থেকে সরিয়ে অন্য থানায় দায়িত্ব দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেব।”

নির্বাচন অনুষ্ঠান পর্যন্ত সোনাডাঙ্গা থানার ওসি কামরুজ্জামানকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হচ্ছে কি না জানতে চাইলে শফিকুর রহমান  বলেন, “কী আদেশ হয়েছে, তা  না দেখে নিশ্চিতভাবে কিছু বলতে পারছি না। এ বিষয়ে কাল জানাব।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।