বর্ণাঢ্য আয়োজনে বর্ষপূর্তি উদযাপন কক্সবাজারবাণী সিক্ত ফুলেল ভালবাসায়

বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজারবাণীর দ্বিতীয় বর্ষপূর্তি। বৃহস্পতিবার বিকেলে পত্রিকাটি ৩ বছরে পর্দাপন উপলক্ষে পাঠক, শুভান্যুধায়ী, রাজনৈতিক নেতা, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠক, বিজ্ঞাপনদাতা, হকার, এজেন্ট সহ সকলে নিবেদন করেছেন ফুলেল ভালবাসা। দৈনিক কক্সবাজারবাণীর স¤পাদক ফরিদুল মোস্তফা খান পত্রিকার পক্ষ থেকে নানা শ্রেনী পেশার মানুষের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন। অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করতে গিয়ে দৈনিক কক্সবাজারবাণী স¤পাদক ফরিদুল মোস্তফা খান বলেন, ২০১১ সালের ৬ জুন দৈনিক কক্সবাজারবাণী প্রথম যাত্রা শুরু করে। সে থেকে ২ বছরে এর পাঠক চাহিদা তৈরি হয়েছে ব্যাপক। এটি পাঠকের পত্রিকা ছিল এবং থাকবে। পত্রিকাটি পাঠকের কাছে সমর্পন করে তিনি আরো বলেন, জেলায় প্রকাশিত পত্রিকাটি পাঠকের ভালোবাসা নিয়ে আরো শনিত রূপে সবসময় বঞ্চিত মানুষের কথা বলবে। আলোচনা সভায় প্রধান অতিথি কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমিন বলেন, পত্রিকা এবং সরকারি কর্মকর্তাদের লক্ষ্য এবং কাজ একটাই- জেলার সার্বিক উন্নয়নে যৌথভাবে কাজ করা। সন্ত্রাস, নাশকতা বন্ধ এবং সুন্দর কক্সবাজার তৈরীর জন্য মিডিয়ার সকলকে কাজ করার আহবান জানান জেলা প্রশাসক।
দৈনিক কক্সবাজারবাণীর প্রধান সম্পাদক, কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি আতাহার ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুরুল বাসির, জেলা পুলিশের পক্ষে সদর মডেল থানার ওসি জসিম উদ্দিন ও ডিবি’র ওসি মঞ্জুরুল আলম। কক্সবাজারবাণীর সহকারি সম্পাদক আক্তার হোছাইন কুতুবী ও সিনিয়র রিপোর্টার নুরুল আমিন হেলালীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পরিচালক এইচ.এম আবু ছিদ্দিক, টেকনাফের সিনিয়র সাংবাদিক তাহের নঈম, কক্সবাজারবাণীর চীফ রিপোর্টার জুয়েল চৌধুরী, সাহিত্য সম্পাদক কবি মাসউদ শাফি, সাংবাদিক এম. আমান উল্লাহ, জান্নাতুল বকেয়া রেখা, এম. রায়হান চৌধুরী, মো: ইউনুছ ও জাহাঙ্গীর আলম প্রমুখ। সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক আলোকিত উখিয়া’র বার্তা সম্পাদক এম. জসিম উদ্দিন ছিদ্দিকী, কক্সবাজার সাংবাদিক সংসদ (সিএসএস) এর সভাপতি আজাদ মনসুর।
আলোচনা সভা শেষে কেক কেটে অতিথিরা দৈনিক কক্সবাজারবাণীর ২ বছর পূর্তি উদযাপন করেন। এরপর পত্রিকাটির নতুন ওয়েব সাইট উদ্বোধন করা হয়। এরপর শুরু হয় ফুলেল শুভেচ্ছা জানানোর পালা। এতে কক্সবাজার জেলা পুলিশের পক্ষে সদর মডেল থানার ওসি জসিম উদ্দিন, দৈনিক আলোকিত উখিয়া’র পক্ষে বার্তা সম্পাদক জসিম উদ্দিন ছিদ্দিকী ও ব্যবস্থাপক রেজাউল করিম, ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা শাখার পক্ষে সভাপতি শহিদুল্লাহ শহিদ, সহ-সভাপতি মাসউদি শাফি, সাধারণ সম্পাদক সৌরভ দেব, সাংগঠনিক সম্পাদক অন্তিক চক্রবর্তী, সিটি কলেজ আহ্বায়ক পাভেল, যুগ্ম-আহ্বায়ক শয়ন বিশ্বাস, সদস্য সচিব রাহুল মহাজন, কক্স মিডিয়া অপারেটরস এসোসিয়েশন এর পক্ষে মীর মোশারফ হোসেন, ছিরিং চাও মার্মা, বেলাল হোসাইন, সাঈদ হোসেন নেছার, এমরান ফারুক অনিক, হাসিবুল ইসলাম সুজন, উখ্যা মং, কক্সবাজার লেখক সোসাইটির পক্ষে আহ্বায়ক সাংবাদিক নুরুল আমিন হেলালী, সদস্য সচিব নুরুল আজিম নিহাদ, যুগ্ম আহ্বায়ক এডভোকেট আবু হেনা মোস্তফা কামাল, জাহেদা আক্তার, দেলোয়ার হোসেন ও মুবিন কুতুবী সহ বিভিন্ন পেশাজীবী মানুষ দৈনিক কক্সবাজারবাণীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
উল্লেখ্য, সকালে দৈনিক কক্সবাজারবাণী কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে খতমে কোরান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কক্সবাজার শহরের লালদীঘির পাড় জামে মসজিদের পেশ ইমাম এতে মোনাজাত পরিচালনা করেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।