ফেনীতে বিজ্ঞাপন প্রচারে প্রতারণার অভিযোগে ফেনী সিটি কলেজেকে তিন কলেজের উকিল নোটিশ

ফেনী শহরের এসএসকে সড়কস্থ ঝুকিপূর্ণ (লাল বিল্ডিংয়ে) অবস্থিত ফেনী সিটি কলেজ কর্তৃক চলতি বছরে ছাত্র-ভর্তির জন্য সাধু সাবধান শিরোনামে বিজ্ঞান প্রচার করে। তথ্য গোপন করে বিজ্ঞাপনটি প্রচারে ফেনীর শীর্ষ ও স্বনামধন্য কলেজগুলোর ভাবমূর্তি ুন্ন হয়। এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ তাদেরকে অবহিত করলেও কোন ব্যবস্থা না নেয়ায় ৩ কলেজ তাদেরকে উকিল নোটিশ প্রদান করে। জানাযায়, গত ২৭.০৬.১৩ ইং তারিখে কুমিল্লা শিক্ষা বোর্ডে শিক্ষা মন্ত্রণালয় প্রেরিত স্মারক নং : ৩৭.০০৯.০১৮.০৫.০০৩.২০১৩ (অংশ)/২৩৮ এর মাধ্যমে ফেনী মডেল কলেজ কে এবং ২৮.০৬.১৩ ইং তারিখে স্মারক নং : ৩৭.০০৯.০১৮.০৫.০০৩.২০১৩ (অংশ)/২৫৭ এর মাধ্যমে ফেনী ভিক্টোরিয়া কলেজ কে একাদশ শ্রেণীতে পাঠদানের অনুমতি প্রদান করা হয়।

সর্ব সাধারণের জ্ঞাতার্থে ফেনী মডেল কলেজ ও ফেনী ভিক্টোরিয়া কলেজ ফেনীর সাপ্তাহিক ও দৈনিক পত্রিকায় প্রেস বিজ্ঞপ্তি ও বিজ্ঞাপন আকারে ব্যাপক প্রচার করে। কিন্তু ফেনী সিটি কলেজ প্রচারিত সাধু সাবধান শিরোনামের বিজ্ঞাপনে ফেনী সদর উপজেলা অনুমতি প্রাপ্ত কলেজ সমূহের নামের তালিকায় উল্লেখিত কলেজ দ্বয়ের নাম প্রকাশ না করায় এ সকল কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। বিষয়টি ফেনী সিটি কলেজ কে অবগত করার পরও প্রচারিত বিজ্ঞাপনে সংশোধন না করায় ফেনী মডেল কলেজের সভাপতি জনাব জালাল উদ্দিন বাবলু ও ফেনী ভিক্টোরিয়া কলেজের সভাপতি জনাব ফারুক আহমাদ ফেনী জজ কোর্টের আইনজীবি জনাব এডভোকেট আমিনুল হক ভুট্টু ও এডভোকেট মিজানুর রহমান সেলিমের মাধ্যমে ফেনী সিটি কলেজ সভাপতি জনাব লে. কর্ণেল (অব.) মোশাররফ হোসেনকে উকিল নোটিশ প্রেরণ করে।

একই সাথে উল্লেখ্য যে,  ফেনী সিটি কলেজের উক্ত বিজ্ঞাপনে কলেজের নামের তালিকায় জয়নাল হাজারী কলেজের নাম ফেনী সিটি কলেজের পরে উল্লেখ করায় জয়নাল হাজারী কলেজের তিন ছাত্র জাফর উল্লাহ, মুশফিকুর রহমান আরাফাত ও মাঈনুল হাসান ক্ষুদ্ধ হয়ে ফেনী সিটি কলেজকে তালিকা সংশোধন করার জন্য উকিল নোটিশ প্রদান করেন। উক্ত নোটিশগুলোতে আরো উল্লেখ করা হয়, প্রশাসন কর্তৃক ঘোষিত ঝুকিপূর্ণ ভবনে ফেনী সিটি কলেজের কার্যক্রম চালানো, নিজেদের ছাত্রদের ফেনী শহরের বাইরে দূর দূরান্তের কলেজ থেকে পরীক্ষা দেয়ানোর পরও সাধু সাবধান শিরোনামে বিজ্ঞাপন প্রকাশ করে চরম অসাধুতার পরিচয় দিয়েছে। নোটিশ দাতাগন অতিসত্বর বিজ্ঞাপনটি সংশোধন করে প্রকাশের আহবান জানান, নতুবা নোটিশ দাতাগন আইনগত ব্যবস্থা নেবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।