”প্রধানমন্ত্রীকে আমরা বিশ্বাস করি না” তার অধীনে কোন নির্বাচন হবে না: খোকন

”প্রধানমন্ত্রীকে আমরা বিশ্বাস করি  না বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি বলেন তার অধীনে আগামী সংসদ নির্বাচন হবে না। কারণ জনমত জরিপেও এসেছে, দেশের ৯০ ভাগ মানুষ নিরপেক্ষ নির্দলীয় সরকারের পক্ষে।”

মুলতবি প্রস্তাব প্রত্যাহার করলেও সংসদে তত্ত্বাবধায়ক সরকার ইস্যু নিয়ে বক্তব্য দিতে গিয়ে খোকন এসব কথা বলেন।

রাতে সংসদের বৈঠকে ২০১২-১৩ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর আলোচনায় তিনি বলেন, ”নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবি এখন গণদাবি। কিন্তু শেখ হাসিনা নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন করতে চান না। কারণ তিনি জনগণকে ভয় পান। তাই সুকৌশলে সুপ্রিম কোর্টকে ব্যবহার করে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা সংবিধান থেকে বাতিল করেছেন।”

তিনি বলেন, ”আমরা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে সংসদে মুলতবি প্রস্তাব দিয়েছিলাম। এর মধ্যে প্রধনামন্ত্রী বলেছেন সংসদে আসুন। আলোচনা হবে। সংসদের বাইরেও আলোচনা হতে পারে। কিন্তু এখন প্রধানমন্ত্রী ভোল পাল্টে ফেলেছেন।”

খোকন তার বক্তব্যে দুর্নীতি দমন কমিশনকে সরকারের অঙ্গ সংগঠন বলে অভিযোগ করেন। দলীয় বিবেচনায় বিচারপতি নিয়োগের সমালোচনা করে তিনি সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের আর্থিক দুর্নীতিরও অভিযোগ আনেন।

খোকন বলেন, “বিরোধীদলের আন্দোলনকে থামানোর জন্য স্বরাষ্ট্রমন্ত্রী উঠেপড়ে লেগেছে। তিনি সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন।”

খোকন সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, “তারেক রহমানের বিদেশের ব্যাংকে কোনো টাকা নেই। তারেকের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলকভাবে মামলা দেয়া হয়েছে। এখনো পর্যন্ত তারা কোনো রকমের তথ্য দিতে পারেনি।”

তারেক বিষয়ে বেগম খালদা জিয়াকে প্রধানন্ত্রীর হুঁশিয়ারির প্রসঙ্গ এনে তিনি বলেন, “প্রধানমন্ত্রী এরকম কথা বলতে পারেন না।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।