ফাঁদ তৈরি করে নিজেদের ফাঁদেই পা দিয়েছে বিএনপি: সুরঞ্জিত

বিএনপি ফাঁদ তৈরি করে নিজেদের ফাঁদেই পা দিয়েছে,আওয়ামী লীগ কোনো ফাঁদ পাতেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। আওয়ামী লীগের পাতা ফাঁদে বিএনপি পা দেয়নি- সংসদে মুলতবি প্রস্তাব নাকচ করার ব্যাপারে বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে তিনি এ কথা বলেন। সুরঞ্জিত বলেন, মুলতবি প্রস্তাব অনেক গুরত্বপূর্ণ একটা প্রস্তাব ছিল। এর মাধ্যমে সরকারের প্রতি অনাস্থা প্রস্তাবও হতো। এটা নিয়ে আলোচনা করে সংসদে সমস্যার সমাধার হতে পারত। কিন্তু বিএনপি নিজরাই এই প্রস্তাব দিয়ে প্রত্যাহার করে নিয়েছে।

‘তাদের দলের কেউ কেউ দলকে এ ব্যাপারে বিভ্রান্ত করেছে। তারা মনে করেছে, এটা করলে তারা রাজনৈতিকভাবে ঘায়েল হয়ে যাবে। কিন্তু প্রকৃতপক্ষে বিষয়টি তাদের পক্ষেই ছিল’ যোগ করেন তিনি।

রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ফটোজার্নালিস্ট ইউনিটের নবনির্বাচিত কমিটির অভিষেক ও ওয়েব সাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন দপ্তরবিহীন এই মন্ত্রী।

বিএনপি নিজেরাই সংকট সৃষ্টি করে আওয়ামী লীগের ওপর দোষা চাপাচ্ছে দাবি করে তিনি বলেন, বিএনপি নিজেরাই আলোচনার প্রস্তাব দিয়ে অন্যকে দোষারোপ করছে। এটা ঠিক নয়।

এ সময় বিএনপি রাজনৈতিক হীনমন্যতায় ভুগছে মন্তব্য করে সুরঞ্জিত বলেন, আলোচনার প্রস্তাব দিয়ে আলোচনা করবেন না তা তো হতে পারে না। রাজনৈতিক সমঝোতার জন্যে আলোচনা করতেই হবে।

এ সময় চার সিটি করপোরেশন নির্বাচনে যেভাবে বিএনপি অংশ নিচ্ছে সেভাবে আগামী সংসদ নির্বাচনেও তারা অংশ নেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অর্থমন্ত্রীর বাজেট প্রস্তাবের বিষয়ে বিশিষ্ট কিছু ব্যক্তির সমালোচনার উল্লেখ করে তিনি বলেন, বাজেট নিয়ে আলোচনা হবে এটাই স্বাভাবিক। সংসদে শুধু মাত্র আয়-ব্যায়ের হিসাব অর্থমন্ত্রী পেশ করেছেন। এটাকে ফুলিয়ে-ফাঁপিয়ে বলার কিছু নেই।

সংগঠনের সভাপতি হাসানুজ্জামান তরুণের সভাপতিত্বে সভায় বায়রার সভাপতি শাহজালাল মজুমদার, পাবনার ভাঙ্গুরা উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, আইয়ুব ব্রাদ্রার্স ট্যানারী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মনির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।