সব চক্রান্ত ও ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে সংসদে ফিরেছে বিএনপি

প্রধান বিরোধী দল বিএনপি সব চক্রান্ত ও ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে সংসদে এসেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত। তিনি বলেন, হেফাজতের আন্দোলনে ক্ষমতা লোভীদের অনুপ্রবেশ ঘটেছে। হেফাজত ক্ষমতা প্রত্যাশীদের ক্রীড়ানক হয়ে কাজ করেছে। তাই তারা সফল হয়নি। মঙ্গলবার সকালে রাজধানীর পাবলিক লাইব্রেরিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগীয় শাখার আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুরঞ্জিত এ সব কথা বলেন। বিএনপিকে সংঘাত, ষড়যন্ত্রের পথ পরিহার করে সাংবিধানিক রাজনীতি করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সংঘাত-সহিংসতায় জনগণের সমর্থন পাওয়া যায় না। রাষ্ট্র, সমাজ ও মানুষের জন্য কাজ করতে হয়।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, ষড়যন্ত্র করে একটি নির্বাচিত সরকারের পতন সম্ভব নয়। নির্বাচিত সরকারের পতন আরেকটি নির্বাচনের মাধ্যমেই হয়। ক্ষমতায় যেতে হলে বিএনপিকে সাংবিধানিক রাজনীতিতেই আসতে হবে।

তার বক্তব্য কোড করে হেফাজতের দেয়া এক প্রতিবাদের জবাবে সুরঞ্জিত বলেন, ‘আমার বক্তব্যে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগলে সেজন্য আমি দুঃখ প্রকাশ করছি। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার জন্য সেজন্য আমি কোনো কথা বলিনি।’

সংগঠনের সহ সভাপতি মোবারক আলী সিকদারের সভাপতিত্বে সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ও এফডিসির মহাপরিচালক পীযুষ বঙ্গোপাধ্যায়, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা ড. আওলাদ হোসেন, কৃষক লীগের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, নারী নেত্রী নাসিমা আকতার লাবু প্রমুখ বক্তব্য রাখেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।