ষড়যন্ত্র হলে ঘরে বসে থাকবো না সমুচিত জবাব দেয়া হবে: রিজভী

“ভোটারদের ভয়ভীতি দেখিয়ে ও ষড়যন্ত্র করে সরকারি দল নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে নেয়ার হীন চেষ্টা করলে আমরা চেয়ারে হেলান দিয়ে ঘরে বসে থাকবো না। এর সমুচিত জবাব দেয়া হবে।” শনিবার বেলা ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যারলয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, “বরিশালে ১৮ দলের প্রার্থীর এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দিয়েছে সরকারি দলের লোকজন। এছাড়া এখানে ১০০ ব্যালট পেপার ছিঁড়ে নেয়ার সময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা ধরা পড়েছে।” তিনি দাবি করেন, “খুলনায় ক্রিসেন্ট ঝুট মিলের সামনে পুলিশের হামলায় শাহ আলম নামে একজন বিএনপি কর্মী নিহত হয়েছেন। কোতায়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ১৮ দলের প্রা্র্থীর নির্বাচনী বুথ ভেঙে দিয়েছে এবং ভোটারদের মারধর করেছেন।”

তিনি বলেন, “সিলেটে সরকারি দলের লোকজনের পাশাপাশি র্যা ব পুলিশ ভোটারদের ভিডিও করার কথা বলে ভয়ভীতি দেখাচ্ছে। রাজশাহীতে প্রশাসনের লোকজন ১৮ দলের প্রার্থীর পক্ষের ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে।”

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, “সরকার যদি নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে নেয়ার কোনো হীন চেষ্টা করে তাহলে আমরা ঘরে বসে চেয়ারে হেলান দিয়ে বসে থাকবো না।এর সমুচিত জবাব দেয়া হবে। সেজন্য আমরা প্রস্তুত।”

দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে পুলিশের ব্যাপক উপস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “যখন কোনো সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়ে তখন তারা পুলিশের ওপর বেশি নির্ভর করে। এ সরকারের অবস্থাও সে রকম হয়েছে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, বিএনপির ধর্ম সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।