নির্বাচনের ফলাফলে গণতন্ত্রের বিজয় হয়েছে: তথ্যমন্ত্রী

দেশের চার সিটি কপোরেশন নির্বাচনের ফলাফলে গণতন্ত্রের বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। রোববার সচিবালয়ে তথ্যমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে টেলিভিশন পেশাজীবী ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। ইনু বলেন, “চার সিটি কপোরেশনে যেভাবে সবার অংশগ্রহণে বিনা অভিযোগে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে এবং যেভাবে এর ফলাফল ঘোষণা করা হয়েছে তা দেখে আমি নির্দ্ধিধায় একটি মন্তব্য করবো- এ ফলাফল গণতন্ত্রের বিজয় ঘোষণা করছে।”

তিনি বলেন, “বর্তমান সরকার গণতন্ত্রের ঝাণ্ডাবাহী সরকার। এ সরকার বর্তমানে যেমন গণতান্ত্রিকভাবে দায়িত্ব পালন করছে আগামীতেও দায়িত্ব পালন করবে।”
চার সিটি করপোরেশনে নির্বাচনের এ ফলাফলে সরকারের জনপ্রিয়তা কমে যাওয়ার বিষয়টি উঠে এসেছে কিনা-জানতে চাইলে মন্ত্রী কোনো জবাব না দিয়ে বলেন, “২৪ ঘণ্টা যেতে দিন।”
উল্লেখ্য, শনিবার অনুষ্ঠিত চার সিটিতেই বিএনপি-সমর্থিত মেয়র পদপ্রার্থীরা জয়ী হয়েছেন। তারা হলেন রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল, খুলনায় মো. মনিরুজ্জামান মনি, বরিশালে আহসান হাবিব কামাল ও সিলেটে আরিফুল হক চৌধুরী। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বীরা সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী এবং নিজ নিজ সিটি করপোরেশনের সর্বশেষ মেয়র ছিলেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।