নারায়ণগঞ্জে পোশাক কারখানায় খাবার খেয়ে শ্রমিকরা অসুস্থ

নারায়ণগঞ্জ সদর উপজেলায় দুটি পোশাক কারখানায় রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন ২০ শ্রমিক। তাদের শহরের মণ্ডলপাড়ায় নারায়ণগঞ্জ সদর হাসপাতালে (ভিক্টোরিয়া) ভর্তি করা হয়েছে। আদমজী শিল্প পুলিশ এর সহকারী পুলিশ সুপার মাসুদ আহম্মেদ জানান, সোমবার রাতে ফতুল্লার কাঠেরপুল এলাকায় মাইক্রোফাইবার গ্রুপের লিবার্টি ও মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেডে এ ঘটনা ঘটে।

শ্রমিকদের বরাত দিয়ে তিনি জানান, কারখানা দুটিতে রাত ৯টার দিকে রাতের খাবার হিসেবে ডিম রুটি খেতে দেয়া হয়। এর কিছুক্ষণ পর প্রায় ২০ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন।“তাদের ঘন ঘন বমি হতে থাকে এবং তারা দুর্বল হয়ে পড়েন। এই পরিস্থিতিতে পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।”

জেলার সিভিল সার্জন ডা. দুলাল চন্দ্র চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রচণ্ড গরমের মধ্যে অনেক সময় ফুড পয়জনিং হতে পারে। হাসপাতালে খোঁজ নিয়েছি। শ্রমিকরা বর্তমানে সুস্থ।”

বিকেএমইএ এর পরিচালক ও শ্রমিক সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জিএম ফারুক বলেন, তারা নিয়মিত হাসপাতালে খোঁজ খবর নিচ্ছেন। অসুস্থ শ্রমিকদের চিকিৎসায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

গত ৫ জুন গাজীপুরে একটি পোশাক কারখানার পানি খেয়ে চার শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে চিকিৎসা দিতে হয়। চিকিৎসকরা সে সময় বলেছিলেন, পানিতে বিষক্রিয়া থেকেই কর্মীদের এ অসুস্থতা।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।