বাগেরহাটের গোটাপাড়া ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বাগেরহাটের গোটাপাড়া ইউপি চেয়ারম্যান বাশারাত হাওলাদারকে মহান মুক্তিযুদ্ধের বিরোধীতা, মুক্তিযোদ্ধাদের মারপিট,  মুক্তিযোদ্ধা সংসদ অফিস ভাঙচুর, ত্রাণের চাল ও গম আত্মসাত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোছা. কামরুন্নাহার স্বাক্ষরিত এক  বরখাস্তাদেশ পত্র ফ্যাক্সযোগে বাগেরহাট জেলা প্রশাসক বরাবর এসে পৌঁছে।।

ওই আদেশে বলা হয়, গত ৮ এপ্রিল বাগেরহাট জেলা প্রশাসকের অভিযোগ পত্রের আলোকে উক্ত অভিযোগসহ বয়স কমানোর ঘটনা প্রমাণিত হওয়ায় গত ১১ জুন জনস্বার্থে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক বাশারাত হাওলাদারকে বরখাস্ত করা হয়।

পত্রে আরো বলা হয়, একই আইনের ৩৩(৩) মোতাবেক পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তর করতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

যোগাযোগ করা হলে বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান বাশারাত হালদার  বলেন, ‘‘আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমাকে বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে উচ্চ আদালতের আশ্রয় নেব।’’


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।