সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ২ বাহিনি প্রধানসহ তিন বনদস্যু নিহত

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছী এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু আমজাদ বাহিনীর প্রধান আমজাদ হোসেন, সাজিয়া বাহিনীর প্রধান মাহবুবসহ তিন বনদস্যু নিহত হয়েছে। এ সময় উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ গোলাবারুদ। র‌্যাব-৮ এর সদর কোম্পানি (বরিশাল) লে. সরফরাজ জানান, সুন্দরবনে নিয়মিত টহলের অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে তারা সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের খলিসাবুনিয়ায় অবস্থান করছিলেন। এসময় বনদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

এ সময় উভয়পক্ষের গুলিতে বাহিনী প্রধান আমজাদ, মাহবুব ও অপর এক বনদস্যু নিহত হয। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১৩টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ গোলাবারুদ।

আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে তিনটি এয়ারগান, পাঁচটি একনলা বন্দুক, দুটি দেশি পিস্তল, দুটি ত্রি নট ত্রি বন্দুক, এটিটি নাইন-এমএম পিস্তলসহ বিপুল পরিমাণ তাজা গুলি।

শ্যমনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তারেক বিশ্বাস জানান, র‌্যাব সুন্দরবনের মধ্যে গত দু’দিন ধরে অভিযানে ছিল। বৃহস্পতিবার সকালে র‌্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় তিনজন নিহত হয়।

সুন্দরবনের মধ্যে হওয়ায় সেখানে সেলফোনের নেটওয়ার্ক না থাকায় তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ সম্ভব হচ্ছে না। তবে র‌্যাব অভিযান শেষে শ্যামনগরের বুড়িগোয়ালীনীর উদ্দেশে রওনা হয়েছে বলে তিনি জানান।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।