খালেদা জিয়া-তারেক বৈঠকের খবর বানোয়াট, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন: বিএনপি

সিঙ্গাপুরে খালেদা জিয়া-তারেক বৈঠকের খবরকে বিএনপি বিভ্রান্তিমূলক, বানোয়াট, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন বলে দাবি করেছে । দলের যুগ্ম-মহাসচিব ও  দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভী শুক্রবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন।

তিনি বলেন, ‘গত ১৬ জুন চিকিৎসা নিতে আমাদের নেত্রী সিঙ্গাপুরে যান। এরপর  কয়েকটি পত্রিকায় খবর বের হয় বেগম জিয়ার সঙ্গে তারেক রহমানের বৈঠক হয়েছে। গণমাধ্যমের এমন খবর রাজনৈতিক উদ্দেশপ্রোণদিত ও ভিত্তিহীন।’

রিজভী বলেন, দায়িত্বশীল গণমাধ্যম সত্যের সঙ্গে মিল নেই এমন সংবাদ পরিবেশন করলে জাতি বিভ্রান্তির মধ্যে পড়বে। তিনি এই ধরনের উদ্দেশ্য প্রণোদিত সংবাদ থেকে  গণমাধ্যম সংশ্লিষ্টদের বিরত থাকার আহ্বান জানান।

সিঙ্গাপুরে খালেদা-এরশাদ বৈঠক প্রসঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ‘বৈঠক করতে হলে সিঙ্গাপুরে যেতে হবে কেন? বাংলাদেশে বৈঠক হতে পারে। গোপন বৈঠকের কী আছে?

আস্তিকতা ও নাস্তিকতা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপির মুখপাত্র বলেন, ‘প্রধানমন্ত্রী ওই ধরনের বক্তব্য দেওয়া অভ্যাসে পরিণত হয়েছে। রাজনীতিতে পরস্পর পরস্পরকে শ্রদ্ধা করার যে সভ্যতা রয়েছে তার লেশমাত্র প্রধানমন্ত্রীর মধ্যে নেই।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার গণভবনে পিরোজপুর জেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগকে নাস্তিকের দল বলায় বিরোধী দলের কড়া সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। ফজরের নামাজ পড়ে, কোরআন তেলওয়াত করে দিন শুরু করি। আমরা হয়ে যাই নাস্তিক।’

শেখ হাসিনা সে সময় বলেন, ‘আর যিনি ঘুম থেকে ওঠেন দুপুর ১২টার পর, তারা হলো আস্তিক। ওই বাড়ি বদলের সময় আপনারা তো বোতল দেখেছেন। বোতল খায়, ঘুমায় ১২টা পর্যন্ত, তারা হলো আস্তিক, আমরা হলাম নাস্তিক! এটাই হলো আমাদের দুর্ভাগ্য। এর বেশি কিছু আর বলতে চাই না।’

এ সময় রহুল কবির রিজভী জানান, ‘দলীয় সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে সিনিয়র নেতারা দেশজুড়ে যে সফর করার কথা ছিল, তা অনিবার্যকারণ বশত স্থগিত করা হয়েছে। ১৭ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত সারাদেশে এই সাংগঠনিক সফর হওয়ার কথা ছিল।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, ধর্মবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, প্রমুখ।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।