গোল বন্যায় ভাসল ওশেনিয়া চ্যাম্পিয়নরা

কনফেডারেশন কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে গোল উৎসব করলো বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। প্রতিপক্ষ তাহিতির জালে গুনে গুনে ১০ বল জড়ালো তারা। গোল বন্যায় ভাসল ওশেনিয়া চ্যাম্পিয়নরা। বিশ্ব র‌্যাংকিংয়ের এক নম্বর দল স্পেন। আর তাহিতির অবস্থান ১৩৭। খেলা শেষে মনে হচ্ছে দুই দলের ফারাকটা তার চেয়েও বেশি। দশশূণ্য গোলের জয়টা স্পেনের ইতিহাসের অন্যতম বড় জয়। এই জয়ের ফলে শেষ চার প্রায় নিশ্চিত করে ফেললো বিশ্ব ও ইউরো চ্যাম্পিয়নরা।

উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে ৭১ শতাংশ সময় বল ছিল স্পেনের দখলে। আর তাহিতির বিপক্ষে এই সংখ্যাটা ছিল ৬৭। বল দখলের হারটা কম থাকলেও কাল তাহিতির জালে একের পর এক বল পাঠিয়েছেন তোরেস, সিলভা আর ভিয়ারা।

১০-০ গোলের বিশাল ব্যবধানে হারলেও মারাকানা স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের মন জয় করে নিয়েছেন তাহিতির আধা পেশাদার ফুটবলাররা। ম্যাচ শেষে তাহিতির প্রশংসা করেছেন স্প্যানিশ ফুটবলাররাও।

নাইজেরিয়ার বিপক্ষে ৬-১ গোলের হার দিয়ে কনফেডারেশনস কাপ শুরু করেছিল তাহিতি। স্পেনের বিপক্ষেও যে বড় ব্যবধানে হার নিশ্চিত, এটা জেনেই মাঠে নেমেছিলেন তাহিতির ফুটবলাররা। তার পরও শুধুই গোলবার আগলে খেলার চেষ্টা করেননি তারা। যখনই বল পেয়েছেন, চেষ্টা করেছেন আক্রমণের।

তোরেসই সবচেয়ে বেশি সর্বনাশ করেছেন তাহিতির। তার পা থেকেই এসেছে স্পেনের চারটি গোল। ডেভিড ভিয়া হ্যাটট্রিক, ডেভিড সিলভা দুই আর হুয়ান মাটা করেছেন একটি গোল। পরে অবশ্য একটা পেনাল্টি মিস করেছেন তোরেস। তা না হলে মাথা পিছু একটি করে গোল হয়ে যেত তাহিতির।

টানা দুটি ম্যাচেই জয় দিয়ে কনফেডারেশনস কাপের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে স্পেন। ২৩ জুন তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচটা নাইজেরিয়ার বিপক্ষে। একই দিনে উরুগুয়ের বিপক্ষে শেষ ম্যাচটি খেলবে তাহিতি।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।