শ্রমিকদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধে দেশ থেকে বিচ্ছিন্ন সিলেট

দুর্ঘটনাকে কেন্দ্র করে ট্রাক ভাঙার প্রতিবাদে এবং ক্ষতিপূরণ দাবিতে দ্বিতীয় দিনেও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে জেলার ট্রাক শ্রমিকরা। ফলে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শ্রমিকরা সিলেট শহর থেকে কোনো যানবাহন বের হতে দিচ্ছে না। আবার শহরে কোনো পরিবহনকে ঢুকতেও দিচ্ছে না। ফলে পুরো দেশ থেকে সিলেটের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। শুক্রবার রাত থেকে শ্রমিকরা এ মহাসড়ক অবরোধ করেন। শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ চলছিল। অবরোধকারীদের সরাতে পুলিশ কোনো ভূমিকা না নেয়ায় সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ লক্ষ্য করা গেছে।

গত বুধবার রাতে সিলেট সুনামগঞ্জ সড়কের পাঠানটোলায় ট্রাকের ধাক্কায় একজন নিহত ও চারজন আহত হওয়ায় স্থানীয়রা সড়ক অবরোধ করে। এর পরদিন নগরীতে ট্রাক প্রবেশ করলে সিলেট সুনামগঞ্জ মহাসড়কে বেশ ক’টি ট্রাক ভাঙচুর করে বিক্ষুব্ধ জনতা।

শুক্রবার রাতেও একই কারণে প্রায় ৫০টি ট্রাক ভাঙচুর করা হলে সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের নেতৃত্বে নগরীর প্রবেশদ্বার হুমায়ুন রশিদ চত্বর অবস্থান নেয় শ্রমিকরা।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, ‘অবরোধকারীদের সঙ্গে আলোচনা চলছে। আশা করছি খুব শিগগিরই এই অচলাবস্থার অবসান হবে।’

এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।