গ্রামীণ ব্যাংকের পাশে থাকার প্রতিশ্রুতি বিএনপির

প্রধান বিরোধী দল বিএনপি গ্রামীণ ব্যাংকের অখণ্ডতা বজায় রাখা ও অগ্রযাত্রায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূসের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে । রোববার সন্ধ্যায় মিরপুরে গ্রামীণ ব্যাংক ভবনের ইউনূস সেন্টারে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার অভিনন্দনপত্র ড. মুহাম্মদ ইউনূসের হাতে তুলে দিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক দলের পক্ষ থেকে এই প্রতিশ্রুতি দেন।

যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার মার্কিন কংগ্রেসনাল অ্যাওয়ার্ড অর্জন করায় নিজ হাতে লেখা অভিনন্দনপত্রের মাধ্যমে ড. মুহম্মদ ইউনূসকে শুভেচ্ছা জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

অভিনন্দনপত্র গ্রহণের পরে ড. মুহাম্মদ ইউনূস সাংবাদিকদের বলেন,  “আমি বাংলাদেশের মানুষের হয়ে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ সম্মানসূচক মার্কিন কংগ্রেসনাল অ্যাওয়ার্ড গ্রহণ করেছি। এই অর্জন আমার একার নয়। সমগ্র দেশ ও দেশবাসীর। এই অর্জনের জন্য বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন আমাকে অভিনন্দন জানানোয় আমি গর্বিত। আমি তার এবং তার দলের প্রতি কৃতজ্ঞ।”

ড. ওসমান ফারুক বলেন, “মার্কিন কংগ্রেসনাল পুরস্কার অর্জনের সময়ও আমাদের দলের পক্ষ থেকে চেয়ারপারসন খালেদা জিয়া ড. মুহম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন। আজ আনুষ্ঠানিকভাবে তার (খালেদা জিয়ার) নিজ হাতে লেখা অভিনন্দনপত্রটি তুলে দেয়া হল।”

তিনি বলেন, “আমরা মনে করি, ড. মুহম্মদ ইউনূস বাংলাদেশে গর্ব। তার সম্মান ও অর্জনগুলোকে আমাদের রক্ষা করতে হবে। পাশাপাশি তার প্রতিষ্ঠিত গ্রামীণ ব্যাংকের অখণ্ডতা ও অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে সে বিষয়েও আমরা দলের পক্ষ থেকে তার পাশে থাকব।”

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বলেন, “গ্রামীণব্যাংক বাংলাদেশের গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে যে অবদান রেখেছে, তা ইতিহাসে বিরল। তাই বিএনপি গ্রামীণ ব্যাংকের সাফল্য কামনা করে। অগ্রযাত্রায় সব সময় পাশে থাকবে।”

এর আগে ড. মুহম্মদ ইউনূসের সঙ্গে তার নিজ অফিসকক্ষে একান্ত বৈঠক করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক। এসময় তাদের মধ্যে সমসাময়িক দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন বলে জানা গেছে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।