রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
spot_img
Homeশিক্ষাঙ্গণনর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জেনারেটর রুমে অগ্নিকান্ড

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জেনারেটর রুমে অগ্নিকান্ড

রাজধানীর বারিধারায় অবস্থিত বেসরকারি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার রাত পৌনে নয়টার দিকে বিশ্ববিদ্যালয় ভবনের বেসমেন্টের শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে।   সূত্র জানায়, ছয়টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। তবে আগুনের ধোঁয়া কুণ্ডলী পাকিয়ে ক্রমশই উপরের দিকে উঠছে বলে জানা গেছে।

এদিকে, প্রচণ্ড ধোঁয়ায় ভবনের বেসমেন্টে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী আটকা পড়েন। যদিও পরে তারা বের হয়ে আসতে সক্ষম হন।  অপরদিকে, খবর সংগ্রহের জন্য সাংবাদিকেরা বিশ্ববিদ্যালয়ে ছুটে গেলে তাদের ভেতরে ঢুকতে দেয়নি কর্তৃপক্ষ। বরং তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে বলে উপস্থিত সাংবাদিকরা অভিযোগ করেছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ডিউটি অফিসার জামান  জানান, বেসমেন্টে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা জেনারেটরে লাগে ও সেখান থেকে ভবনে ছড়িয়ে পড়ে। তবে হতাহতের কোনো খবর কিংবা ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

এদিকে, ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর মাহবুব বলেন, “আগুনের  সূত্রপাত হয়েছে ভবনের বেসমেন্ট ৩ থেকে। আমরা সেটা খুঁজে পেয়েছি। আমাদের টিম ইতোমধ্যে ভেতরে ঢুকে গেছে। এখন আগুন নিয়ন্ত্রণে আনা আমাদের জন্য সহজ হবে।”

তিনি বলেন, “এখন যে ধোঁয়‍া উঠছে, সেগুলো তার ছিঁড়ে যাওয়ার জন্য সৃষ্টি হচ্ছে। এ ধোঁয়ার  কারণে আগুন নেভানোর চেষ্টা ব্যাহত হচ্ছে। তবে আমার চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

তিনি আরো বলেন, আগুনের ধরণ দেখে মনে হয়েছে, ইলেকট্রিক শর্ট-সার্কিট বা জেনারেটর থেকে আগুনের সূত্রপাত। তবে আমরা এখনও নিশ্চিত নই।”

এলাকাবাসী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, এত বড় ভবনে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা নেই বললেই চলে। আগে থেকে ব্যবস্থা না থাকার কারণে এ আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়েছে।

শিক্ষার্থীরা জানান, তাদের পরীক্ষা চলছে। এ ঘটনায় তাদের পরীক্ষা বিঘ্নিত হবে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments