সরকারের সব দুর্নীতি নৌকায় উঠেছে: খায়ের ভূঁইয়া

প্রধান বিরোধী দল বিএনপির সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়া মন্তব্য করেছেন সরকারের সব দুর্নীতি নৌকায় উঠেছে বলে । সোমবার দুপুরে জাতীয় সংসদের বৈঠকে ২০১৩-১৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় তিনি বলেন, হলমার্ক, ডেসটিনি, কুইক রেন্টাল, শেয়ার বাজার থেকে পদ্মা সেতু- সব ক্ষেত্রের দুর্নীতি নৌকায় উঠেছে। প্রতিটি মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে অভিযোগ করে তিনি বলেন, “সরকার সর্বক্ষেত্রে দলীয়করণ করে দেশে একটা অচলাবস্থার সৃষ্টি  করেছে। স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। গ্রামের হাসপাতলে মানুষ চিকিৎসা সেবা পায় না। ডাক্তারদের গ্রামের হাসপাতালে বদলি করা হয়। কিন্তু তারা আবার তদবির করে ঢাকায় চলে আসেন।”

এবারের বাজেটে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বাজেট কমালেও প্রশাসনিক খাতে বাজেট বাড়ানো হয়েছে বলেও  অভিযোগ করেন আবুল খায়ের। তার নিজের নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর একটি সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে। তিনি স্পিকারের কাছে তার নিজের এবং এলাকার জনগণের নিরাপত্তা চান।

এ সময় তিনি পররাষ্ট্রমন্ত্রীর সাম্প্রতিক নিউ ইয়র্ক সফরের সমালোচনা করে বলেন, পররাষ্ট্রমন্ত্রী মাত্র ১৫ মিনিটের ফটো সেশনে যোগ দেয়ার জন্য সরকারি অর্থ ব্যয় করে আমেরিকায় গিয়েছিলেন। এই সফরে দেশের মানুষের কোনো উপকার হয়নি।

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে ক্ষমতায় এলেও এখন সরকার এই ব্যবস্থার বিরোধিতা করছে। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে যারা দেশের বরেণ্য রাজনীতিবিদদের গ্রেফতার করেছে নির্যাতন করেছে তাদের কেন বিচারের আওতায় আনা হয়নি, সেই প্রশ্নও রাখেন তিনি।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।