রাঙামাটিতে নির্মাণাধীন ব্রিজের গার্ডার ধসে সাত শ্রমিক আহত

রাঙামাটিতে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি)র নির্মাণাধীন ব্রিজের গার্ডার ধসে সাত শ্রমিক আহত হয়েছেন। মঙ্গলবার বেলা ১২টায় বিলাইছড়ি উপজেলার ফারুয়ার ডাউন এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। আহতদের প্রথমে বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে  প্রাথমিক চিকিসার পর চন্দ্রঘোণা মিশনারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, রাঙামাটির বহুল আলোচিত, মামা-ভাগিনা সিন্ডিকেট হিসেবে পরিচিত ও বিতর্কিত ঠিকাদার আবুল হাশেমের ঠিকাদারি প্রতিষ্ঠান রাঙামাটি ট্রেডার্স প্রায় দুইবছর আগে বিলাইছড়ি-ফারুয়া সড়কে প্রায় পাঁচ কোটি ৭৯ লাখ টাকা ব্যয়ে এই ব্রিজটির নির্মাণ কাজ শুরু করে। অথচ বিতর্কিত কর্মকাণ্ড, নিম্নমানের কাজের জন্য যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এই ঠিকাদারকে কালোতালিকাভূক্ত নির্দেশ দিয়েছিলেন। কিন্তু দীর্ঘ দুইবছরেও মন্ত্রীর নির্দেশ বাস্তবায়িত হয়নি,এরই মধ্যে এই দুর্ঘটনাটি ঘটলো।

রাঙামাটি এলজিইডির নির্বাহী প্রকৌশলী মলয় কুমার চক্রবর্ত্তী  জানান, দুর্ঘটনার কারণে ব্রিজের তিনটি গার্ডার সম্পূর্ণ ধসে পড়েছে। এ ধসের কারণে যে ক্ষতি হয়েছে এবং নির্মাণ শ্রমিকদের চিকিৎসার ব্যয়ভার সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানকেই বহন করতে হবে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।