লাকসাম পৌরসভার জলাবদ্ধতায় শতাধিক পরিবার পানিবন্দি

শনিবার কুমিল্লার লাকসাম পৌরসভায় জলাবদ্ধতায় শতাধিক পরিবার দীর্ঘদিন যাবৎ পানিবন্দি রয়েছে। পৌরসভার ১নং ওয়ার্ডের নশরতপুর দক্ষিণ পাড়ার শতাধিক পরিবার পানিবন্দি অবস্থায় দিনাতিপাত করছে। একটু বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ময়লা ও দূষিত পানি মিশ্রনের ফলে নানা ধরনের পানি বাহিত রোগব্যাধি দেখা দেয়। ওই এলাকার ভুক্তভোগী স্বজল, উজ্জল, আনা মিয়া, ফেরদৌসি, দেলোয়ার, মুসলিম, কালু মিয়া, লিটন, জয়নাল, ইকবাল, আক্কাছ, মনির, তালেব আলী, ইয়াছিন ও অলিউল্ল্যা পাটোয়ারীসহ শতাধিক পরিবার পানি বন্দি হওয়ায় নানা রোগ ব্যাধিতে আক্রান্ত হয়ে পড়ছে। এতে করে কমলমতি শিশুরা স্কুলে যাতায়াতের দূর্ভোগ পোহাতে হচ্ছে। ময়লা ও দূর্গন্ধযুক্ত পানি দিয়ে  চলাফেরার করার কারনে অনেকেÍ পায়ে পচন ধরেছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, জলাবদ্ধ পানির সাথে পায়খানার মলমুত্র ভাসছে। পানি জমে থাকায় বিষধর সাপ ধ্বংসন আতংকে রয়েছে ভুক্তভোগীরা। স্থানীয় ভূক্তভোগী তালেব আলী,স্বজল ও মানবাধিকার কর্মী মোহাম্মদ উল্ল্যা জানান, দীর্ঘ দেড়মাস যাবত আমরা পানি বন্দি রয়েছি। পৌর কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দেয়ার পরও কোন প্রতিকার হয়নি।
এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোশারফ হোসেন মজুমদার জানান, জলাবদ্ধতার বিষয়ে অবহিত হওয়ার পর পৌর প্রকৌশলীসহ আমি সরজমিনে গিয়েছি, পানি নিঃষ্কাশনের জন্য সাময়িক ব্যবস্থা করা হয়েছে। স্থায়ী ভাবে জলবদ্ধতা দূরীকরনে অচিরেই ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে লাকসাম পৌর মেয়র আলহাজ্ব মফিজুর রহমান মুঠো ফোনে জানান, জলাবদ্ধতায়  দূরীকরনে তড়িত গতিতে ব্যবস্থা নিতে  নির্দেশ প্রদান করা হয়েছে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।