রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু: ১০ দফা দাবি আদায়ে

১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে সোমবার সকাল ছয়টা থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটি এ ধর্মঘটের ডাক দিয়েছে। এ কর্মসূচির ফলে রাজশাহী থেকে বাস-ট্রাক, ট্রাঙ্ক-লরিসহ সব যানবাহন চলাচল বন্ধ রয়েছে।   সোমবার সকালে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ৩০ জুনের মধ্যে প্রস্তাবিত ১০ দফা দাবি মেনে না নেয়ায় অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট পালন করা হচ্ছে।

তিনি জানান, পরিবহণ শ্রমিক ফেডারেশনের দাবিগুলো দীর্ঘদিন ধরে উপেক্ষিত হয়ে আসছে। প্রশাসনের পক্ষ থেকে বারবার আশ্বাস দেয়া হলেও এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়া হয়নি। তাদের পক্ষ থেকে আলোচনার কোনো প্রস্তাবও পাওয়া যায়নি। ফলে রাজশাহী বিভাগে সোমবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

তিনি জানান, দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট চলতে থাকবে।

এদিকে, পরিবহণ ধর্মঘটের ফলে বাস, ট্রাকসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকায় জনদুর্ভোগ বেড়েছে। জরুরি প্রয়োজনে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে আসা যাত্রীসাধারণ টার্মিনালে এসে ধর্মঘটের কথা শুনে বেকায়দায় পড়েছেন।

সূত্রমতে, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির ১০ দফা দাবির মধ্যে রয়েছে- পরিবহণ শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, হাইওয়ে পুলিশের চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, যমুনা সেতুর ওজন প্লাজায় বাসচালকদের কাছ থেকে অতিরিক্ত চাঁদা আদায় ও হয়রানি বন্ধ প্রভৃতি।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।