রায়পুর সরকারি ডিগ্রি কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

লক্ষ্মীপুরের রায়পুর সরকারি ডিগ্রি কলেজ বুধবার (২ জুলাই) থেকে অনির্দিষ্টকালের জন বন্ধ ঘোষণা করেছেন কর্তৃপক্ষ। ফের কলেজে ছাত্রলীগ-ছাত্রদল ও শিবিরের সংঘর্ষ ঘটনার আশংকায় কলেজ কর্তৃপক্ষ এ বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেন। পাঠদান বিঘ্ন হওয়ায় এতে সাধারণ শিক্ষার্থীরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।
এদিকে মঙ্গলবার (১ জুলাই) সন্ধ্যায় শহরের তাজমহল সিনেমা হলের সামনে তৃষা এন্টারপ্রাইজের ভিতর থেকে টেনে নিয়ে ৭-৮ জনের অজ্ঞাত মুখোশপড়া দুর্বৃত্ত সরকারি কলেজ শাখার ছাত্রলীগের আহবায়ক সাইফুল ইসলাম রাজীমকে (২৮) পিটিয়ে আহত করে। সে সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।
কলেজের ইংরেজি প্রভাষক গিয়াস উদ্দিন জানান, মঙ্গলবারের ছাত্রলীগ-ছাত্রদল ও শিবিরের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ৩০ জন আহত হয়। এ ঘটনায় অবস্থার অবনতির আশংকা করায় ওই রাতেই প্রশাসনের নির্দেশে কলেজ কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। পরিস্থিতি শান্ত হলে কলেজ খুলে দেয়া হবে বলে সিন্ধান্ত হয়।
যোগাযোগ করা হলে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম চৌধূরী জানান, মঙ্গলবারের ঘটনায় বুধবার সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত এসআই আবুল কালাম আজাদকে দায়িত্ব দিয়ে ৫ কনস্টেবলকে নিয়ে কলেজ ক্যাম্পাসে পাহারায় রাখা হয়েছিল। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।
প্রসঙ্গত, মঙ্গলবার সকালে এইচএসসি শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র সশস্ত্র ছাত্রলীগ-ছাত্রদল ও ছাত্রশিবিরের ত্রি-মুখী সংঘর্ষে প্রায় ৩০ জন আহত হয়। পরে শহরে ছাত্র শিবির প্রধান সড়ক ঘন্টাখানেক অবরোধ করে রাখলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।