কিশোরগঞ্জ উপনির্বাচনে রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক নির্বাচিত

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের উপনির্বাচনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক বিজয়ী হয়েছেন । নৌকা প্রতীকে তিনি ৪৬ হাজার ৫১৫ ভোটে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে পরাজিত করেছেন। বুধবার সকাল ৮টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বি্দ্রোহী প্রার্থী সৈয়দ মহিতুল ইসলাম অসীম ভোটে অনিয়মের অভিযোগ আনেন।

ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদ হোসেন তৌফিককে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। মোট ১১৮ কেন্দ্রের বেসরকারি ফলাফলে নৌকা প্রতীকে রেজওয়ান আহাম্মদ পেয়েছেন এক লাখ ৫৩ হাজার ভোট। তার নিকটতম প্রার্থী সৈয়দ মহিতুল ইসলাম অসীম ফুটবল প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৭৮৫ ভোট।

সরকারের শেষ সময়ে এসে এই ভোটে ভোটাদের উপস্থিতি ছিল তুলনামূলক কম।

আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর ওই আসন শূন্য হয়। বিরোধী দলবিহীন এই নির্বাচনে ভোটার উপস্থিতি কম হলেও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে অনিয়মের অভিযোগ এনেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

মহিতুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর কয়েক ঘণ্টার মধ্যে অধিকাংশ কেন্দ্র থেকে আমার নির্বাচনী এজেন্টদের বের করে দেয়া হয়েছে।’

তবে এ অভিযোগ প্রত্যাখ্যান করে রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদ হোসেন বলেন, ‘এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।’

অবশ্য, ভোটে অনিয়ম তদন্তে কিশোরগঞ্জের যুগ্ম জেলা জজ মো. আশরাফুল আলমকে প্রধান করে একটি কমিটি করা হয়েছে।

এরআগে সকালে মিঠামইনের কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তৌফিক। আর অষ্টগ্রামের মসজিদ জাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের বিদ্রোহী নেতা অসীম।

এই সংসদীয় আসনে মোট ২ লাখ ৭৭ হাজার ১১৮ জন ভোটার রয়েছেন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ৩০৩ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৭ হাজার ৮১৫ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।