তত্ত্বাবধায়ক সরকারের সিদ্ধান্ত না নিলে ঈদের পর সরকার পতন আন্দোলন হবে কেয়ামতের মতো : দুদু

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের সিদ্ধান্ত না নিলে ঈদের পর সরকার পতন আন্দোলন হবে কেয়ামতের মতো বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সামসুজ্জামান দুদু।  বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মানবাধিকার ফোরাম আয়োজিত ‘অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল এবং আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে  আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি একথা বলেন।

দুদু বলেন, “তত্ত্বাবধায়ক সরকার কোনো নতুন বিষয় নয়। আওয়ামী লীগের কতিপয় নেতা ব্যাতীত সারা দেশ ও দেশের বাইরের মানুষ একটি সুষ্ঠু  নিবার্চনের জন্য আজ তত্ত্বাবধায়ক সরকার চায়।

জিসিসি নির্বাচন প্রসঙ্গে সরকারকে উদ্দেশ্য  করে তিনি বলেন, “এই নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবেন না। করলে আপনাদের ভালো হবে না। আপনারা শেষ পর্যন্ত অস্তিত সংকটে পরবেন।”

আমার দেশ প্রত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বঙ্গবন্ধুর মতো নির্যাতিত হচ্ছে মন্তব্য করে  দুদু বলেন, “শেখ মুজিব যেমন পাকিস্তানি স্বৈরাচারীদের কাছে মাথা নত করেননি, তেমনি মাহমুদুর রহমানও আওয়ামী শাসক গোষ্ঠীর কাছে মাথা নত করেননি। বিনিময়ে উভয়েই কারাদণ্ড সহ অনেক অত্যাচার সহ্য করেছেন।”

বাংলাদেশ জাতীয়তাবাদী মানবাধিকার ফোরামের সভাপতি মো: রেজাউল করিম রেজার সভাপতিত্বে নাগরিক সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।