লাকসামে ওয়ার্ল্ড ভিশন-এর অর্থায়নে বিদ্যালয় ভবন নির্মাণ কাজের উদ্বোধন

সকল স্তরে গুণগত শিক্ষা নিশ্চিত করণের লক্ষে কুমিল্লার লাকসাম এডিপি-ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, লাকসামে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসাবে গতকাল বরইগাঁও বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হল ওয়ার্ল্ড ভিশন-এর অর্থায়নে নতুন বিদ্যালয় ভবন নির্মাণ কাজের উদ্বোধন।

চার তলা ফাউন্ডেশন সমৃদ্ধ ৩ কক্ষ বিশিষ্ট একতলা ভবনের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি লাকসাম উপজেলা নির্বাহী অফিসার  মোঃ শাহগীর আলম লাকসাম এডিপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-কে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে সরকারের সাথে সমন্বয়ের মাধ্যমে সকল স্তরে গুণগত শিক্ষা নিশ্চিতকরণ, নারী ও শিশু অধিকার বাস্তবায়ন, তাদের মতায়ন, ও দুর্যোগ ব্যবস্থাপনামূলক নানাবিধ কার্যক্রম বাস্তবায়নে লাকসাম এডিপি’র প্রয়াসকে সাধুবাদ জানান।

তিনি একই সাথে উন্নয়নমূলক কাজের পরিধি আরও বৃদ্ধি করার পরামর্শ দেন এবং সকল প্রকার সহযোগিতার আশ্বাস পূণর্ব্যক্ত করেন। লাকসাম এডিপি’র ম্যানেজার  পিন্টু এলবার্ট পিরিছ তাঁর বক্তব্যে এ ধরনের মহতী কাজে সংযুক্ত হতে পেরে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, শিকমন্ডলী, তাঁর সহকর্মীবৃন্দ সহ সকলের সম্মিলিত প্রয়াস সফল হওয়ার জন্য সবাইকে অভিনন্দন জানান। বরইগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল হাই স্কুলে নানাবিধ শিক্ষাসামগ্রী প্রদান, ছাত্রীদের বৃত্তিপ্রদান সর্বপোরী নতুন ভবন নির্মানের জন্য তিনি লাকসাম এডিপিকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন বর্তমানে স্থান সংকুলানের অভাবে পাঠদান ব্যাহত হচ্ছে। নতুন ভবনটি নির্মিত হলে উক্ত সমস্যা দূর হবে এবং আরো বেশী ছাত্রী অধ্যায়নের সুযোগ পাবে। তিনি আরো বলেন উক্ত প্রয়াসের  ফলে নারী শিক্ষার প্রসার আরো বিস্তৃত হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সম্মনিত সদস্য, শিকমন্ডলী, ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তাবৃন্দ সহ এলাকর গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।