হ্নীলায় ক্ষুদে শিক্ষার্থীদের উদ্যোগে ভাঙ্গা রাস্তা মেরামত

টেকনাফের হ্নীলায় স্কুল পড়ূয়া শিক্ষার্থীদের উদ্যোগে সড়ক মেরামত করা হয়েছে। জানা গেছে- ৩ জুলাই বিকেলে ১১ নং রঙ্গিখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য়-৫ম শ্রেনীর শিক্ষার্থীরা বিদ্যালয় ছুটির পর স্কুলের সামনের চলাচলের রাস্তা সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে  মেরামতে এগিয়ে আসায় স্থানীয় মানুষের মাঝে রীতিমত  হৈ চৈ ফেলে দিয়েছে।

বর্ষার শুরুতেই স্কুল মাঠের সামনে জন চলাচলের একমাত্র সড়কটির দু’পাশে বিশাল আকারে ভেঙ্গে গেলে শিক্ষার্থী সহ স্থানীয় অধিবাসীদের চলাচলে চরম ভোগান্তি সৃষ্টি হয়। গেল ১ মাস ধরে রাস্তার দু’পাশ ভেঙ্গে যাওয়ায় ছাত্র-ছাত্রী ও জনসাধারণের ভোগান্তির কথা মাথায় রেখে কেউ এগিয়ে না আসায় স্কুল শিক্ষার্থীরা সড়ক সংস্কারে নিজেরা আত্মনিয়োগ করে এক দৃষ্টান্ত স্থাপন করেন।

৬০/৭০টি প্যারাসুটের বস্তায় কংক্রিটযুক্ত বালি ভরে সড়কের বিশাল ভাঙ্গায় স্থাপনের মাধ্যমে যোগাযোগের উপযোগী করে তুলে। স্কুলের সহকারী শিক্ষক নুরুল আলম আজাদ জানান, বর্ষার পর থেকে বিদ্যালয়ের সামনের সড়কটি ভেঙ্গে যাওয়ায় শিক্ষার্থী সহ জনসাধারণের দুর্ভোগ পোহাতে হচ্ছে। গত দু’য়েক দিনে ৩ জন শিক্ষার্থী সড়কের ভাঙ্গা গর্তে পড়ে আহত হয়। ঝুকিঁপুর্ণ সড়ক মেরামতে কেউ এগিয়ে না আসায় আমি নিজে ৬০/৭০টি বস্তা ক্রয় করে শিক্ষার্থীদের সহযোগীতায় এগিয়ে আসি। স্কুল ছুটির পর শিক্ষার্থী নিয়ে মহতি একাজে নিজেদের সম্পৃক্ত করতে পেরে খুবই ভাল লাগছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।