হাসপাতাল মর্গে রয়েছে। ঝিনাইদহে মৎস্য চাষীদের মাঝে পুরষ্কার বিতরণ

মৎস্য উৎপাদনে বিশেষ অবদান রাখার জন্য ঝিনাইদহ জেলার দশ জন সফল চাষীকে পুরস্কৃত করা হয়েছে। এ উপলক্ষে জেলা মৎস্য অধিদপ্তর স্থানীয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে ‘মৎস্য খাতে বর্তমান সরকারের ৪ বছরে অগ্রগতি’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে।

ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা শংকর চন্দ্র হাওলাদার, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.কানাইলাল স্বর্ণকার, জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার মকবুল হোসেন, মৎস্যচাষী আব্দুল করিম, রাজা মিয়া, শিবলী নোমান বক্তব্য রাখেন।

সভায় জেলার ৬ উপজেলার ৫ শতাধিক মৎস্যচাষী উপস্থিত ছিলেন। পরে মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি জেলার সফল দশ জন চাষীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই বলেন, শুধু চাল, ডাল, গম উৎপাদন করে দেশে খাদ্য নিরাপত্তা সম্ভব নয়। জাতিকে মেধা সম্পন্ন করতে হলে প্রয়োজন আমিষ ও প্রোটিন সম্পর্কিত খাবার। তাই সর্বাধিক ভাবে মাছ, মাংস ও ডিম উৎপাদন করতে হবে। তবেই দেশে সত্যিকারের খাদ্য নিরাপত্তা সম্ভব। এ নিয়ে সর্বত্র গুরত্ব দিয়ে নতুন-নতুন প্রকল্প হাতে নিয়ে কাজ করে যাচ্ছে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়। প্রতিমন্ত্রী বলেন, বর্তমান মহাজোট সরকার দরিদ্র বান্ধব সরকার।

নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী এই দিন বদলের সরকার দেশের হত দরিদ্রদের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।