কুমিল্লার হোটেল নুরজাহানকে ৫ লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে হোটেল পরিচালনার দায়ে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড সংলগ্ন হাইওয়ে রোডের পাশে অবস্থিত হোটেল নুরজাহানকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তর এনফোর্সমেন্ট অভিযানের আওতায় এ জরিমানা করা হয়।

বৃহস্পতিবার অধিদপ্তরের সহকারী পরিচালক হাফিজুর রহমানের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, পরিবেশ অধিদপ্তরের পরিচালক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) মোঃ আলমগীর এর নেতৃত্বে বৃহস্পতিবার ২ টি প্রতিষ্ঠানের মালিক / প্রতিনিধি- কে পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরে তলব করে শুনানি গ্রহণান্থে পরিবেশগত ক্ষতিসাধনের জন্য ৭ লাখ টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানসমূহের মধ্যে- অস্বাস্থ্যকর পরিবেশে হোটেল পরিচালনার দায়ে কুমিল্লার হাইওয়ে রোডের হোটেল নুরজাহানকে ৫ লাখ টাকা এবং পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতিত ও ইটিপি বিহীন কারখানা পরিচালনা করার দায়ে বন্ধু ডাইং লিঃ, কুতুবাইল, ফতুল্লা, নারায়ণগঞ্জ-কে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

শুনানিতে অংশগ্রহণকারী বর্ণিত প্রতিষ্ঠানসমূহের পে উপস্থিত মালিক / প্রতিনিধিরা তাদের অপরাধ স্বীকার করে মা প্রার্থনা করেন এবং প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণের অঙ্গীকার করেন।
উল্লেখ্য, অধিদপ্তরের ইনফোর্সমেন্ট অভিযানে পরিবেশগত তিসাধনে প্রতিদিনই জরিমানা করা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।