৯ দিন পর খুলেছে রায়পুর সরকারি ডিগ্রি কলেজ

টানা ৯ দিন পর পুলিশ পাহারায় লক্ষ্মীপুরের রায়পুর সরকারি ডিগ্রি কলেজ খুলেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে পুলিশ রয়েছে। প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে ছাত্রদল-শিবিরের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সড়ক অবরোধের কারণে অনির্দিষ্টকালের জন্য ১ জুলাই রাতেই কর্তৃপক্ষ এই কলেজে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।
কলেজ ক্যাম্পাসে গিয়ে দেখা গেছে, সকাল থেকে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে আসে। অধ্যক্ষের কার্যালয় ও শিক্ষকদের কক্ষ খোলা রয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের কলেজ শাখার নেতারা ক্যাম্পাসে এসেছে। অস্থিতিশীল পরিবেশ মোকাবেলায় ও ফের সংঘর্ষ এড়াতে কলেজে পুলিশ শক্ত অবস্থানে রয়েছে।
রায়পুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর সফিক উদ্দিন বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে সোমবার রাতে অনির্দিষ্টকালের জন্য কলেজে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে বলেই প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পাঠদান কার্যক্রম যথারীতি চালু করা হয়েছে।
প্রসঙ্গত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১ জুলাই ছাত্রদল-শিবিরের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের ঘণ্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় দলের প্রায় ৩০ নেতাকর্মী মারাত্মক আহত হয়। নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদল ও শিবির কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে শহরে সশস্ত্র বিক্ষোভ মিছিল ও থানার সামনে রায়পুর-লক্ষ্মীপুর মহাসড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।