পাকিস্তানে বিমান হামলায় ২ জঙ্গি নিহত

পাকিস্তানে মার্কিন চালকবিহীন বিমান হামলায় দুই সহেন্দভাজন জঙ্গি নিহত হয়েছেন। রোববার সেখানকার স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। আফগান সীমান্তের কাছে তালেবান ও আল-কায়েদা জঙ্গিদের শক্ত ঘাঁটি উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরানশাহর ৩৫ কি.মি. পূর্বে মীর আলী এলাকায় শনিবার রাতে এ হামলা চালানো হয়।
স্থানীয় নিরাপত্তা কর্মকর্তারা জানান, একটি মোটরসাইকেলে করে জঙ্গিদের দুজন তুর্কমেনিস্তান থেকে পাকিস্তানে ঢুকেছিল। মোসাকি গ্রাম অতিক্রম করার সময় তাদের ওপর হামলা চালানো হয়।তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। তারা আরবের নাগরিক বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। আবার আরেকজন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, তারা তুর্কমেনিস্তানের নাগরিক।

মিরানশাহর এক নিরাপত্তা কর্মকর্তা জানান, মোটরসাইকেল আরোহী দুই জঙ্গিকে লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়। এতে পার্শ্ববর্তী বেশ কয়েকটি বাড়িঘরও ক্ষতিগ্রস্ত হয়।
নওয়াজ শরীফ প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর এই নিয়ে তৃতীয়বারের মতো পাকিস্তানের তৃতীয় ড্রোন হামলার ঘটনা ঘটল।

২০০৪ সাল থেকে পাকিস্তানে মার্কিন বাহিনী ড্রোন হামলা শুরু করে। তবে, দেশটির সামরিক ও বেসামরিক নাগরিকদের ওপর ড্রোন হামলার প্রভাব যাচাইয়ের কোনো সুযোগ নেই। কারণ যেসব এলাকায় ড্রোন হামলা চালানো হয় সেখানে পর্যবেক্ষক ও সাংবাদিকদের প্রবেশ করতে দেয়া হয় না।

এদিকে, পাকিস্তান সরকার ড্রোন হামলার তীব্র বিরোধীতা করে আসছে। পাকিস্তান সরকারের দাবি ড্রোন হামলা দেশটির সার্বভৌমত্বের প্রতি হুমকিস্বরূপ। সূত্র: রয়টার্স


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।