ঈদের পর তত্ত্বাবধায়ক পুনর্বহালের দাবিতে আন্দোলন আরো জোরদার করবে বিএনপি

তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহালের দাবিতে ঈদের পর  আন্দোলন আরো জোরদার করবে বিএনপি। তবে আন্দোলনের পাশাপাশি নির্বাচনের প্রস্তুতিও নিচ্ছে দলটি। বিএনপি নেতারা জানিয়েছেন, শেষ পর্যন্ত সরকার সমঝোতার পথে না এসে তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচন করলে বিএনপি তা প্রতিহত করবে।

 রোববার বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে এ কথা বলা হয়। ইন্ডিপেন্ডেন্ট জানায়, পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে নিজেদের প্রার্থীদের জয়ের পর এখন অনেকটাই আত্মবিশ্বাসী বিএনপি। দলের নেতাদের দাবি, জনমত এখন তাদের পক্ষে। কিন্তু  দলীয় সরকারের অধীনে সরকারের অনঢ় মনোভাবের কারণে আপাতত সংলাপের মাধ্যমে সংকটের সমাধানের সম্ভাবনা নেই বলেও ভাবছেন তারা। এ অবস্থায় তত্ত্বাবধায়কের দাবি আদায়ের জন্য মধ্য আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত জোরালো আন্দোলনের পথে যাওয়ার কথা ভাবছেন দলের নেতারা।
দলের শীর্ষ নেতারা বলছেন, আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান হোক, বিএনপি তা চায়। কিন্তু আলোচনায় সমাধান না হলে ঈদের পর তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন জোরদার করা হবে।
আন্দোলনের প্রস্তুতির পাশাপাশি এরই মধ্যে শুরু হয়ে গেছে বিএনপির নির্বাচনী প্রস্তুতি। রমজান মাসকে সাংগঠনিক মাস ঘোষণা করে দল গোছানোর কাছ চলছে। প্রার্থীদের ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে।
বিএনপি নেতারা বলেন, দেশকে  রাজনৈতিক সংঘাতের হাত থেকে বাঁচাতে সরকারের উচিত হবে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে বিরোধী দলের সঙ্গে সমঝোতা করা।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।