বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
spot_img
Homeজেলাআড়াই বছর পর শপথ: অবশেষে দায়িত্ব বুঝে পেল কক্সবাজারের নির্বাচিত মেয়র কাউন্সিলররা

আড়াই বছর পর শপথ: অবশেষে দায়িত্ব বুঝে পেল কক্সবাজারের নির্বাচিত মেয়র কাউন্সিলররা

দীর্ঘ আড়াই বছর অপেক্ষার পর অবশেষে শপথ নিলেন কক্সবাজার পৌরসভার নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। গত শনিবার ২০ জুলাই সকাল ১১ টায় জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন নির্বাচিত মেয়র ও ১৬ জন কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান। এ শপথ গ্রহনের মধ্য দিয়ে দীর্ঘদিনের প্রত্যশা পুরণ হয়েছে জানালেন পৌরবাসীরা।
শপথ বাক্য পাঠ করানোর পর জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন বলেন পৌরবাসী যে প্রত্যশা নিয়ে আপনাদের নির্বাচিত করেছেন আশাকরি সেদিকে আপনারা সজাগ থাকবেন। কক্সবাজার শহরকে বিশ্বের একটি আধুনিক পর্যটন শহর হিসাবে গড়ে তোলার চেষ্টা করবেন। সরকার এতে সার্বিক সহযোগিতা করবে। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার সদর আসনের এমপি লুৎফুর রহমান কাজল, পুলিশ সুপার মোঃ আজাদ মিয়া ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট এ কে আহমদ হোসেন।
শপথ নিয়েছেন নির্বাচিত মেয়র সরওয়ার কামাল, কাউন্সিলর রাজ বিহারী দাশ, সিরাজুল ইসলাম, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম, আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ, হেলাল উদ্দিন কবির, সাইফুদ্দিন খালেদ, ছালামত উল্লাহ বাবুল, জিসান উদ্দিন জিসান, মিজানুর রহমান, এস এম আকতার কামাল, উমর ছিদ্দিক লালু, চম্পা উদ্দিন, কুহিনুর ইসলাম, আনজুমুন নাহার ও হুমাইরা বেগম।
শপথ শেষে প্রাথমিক প্রতিক্রিয়ায় মেয়র সরওয়ার কামাল জানান, কক্সবাজার পৌরসভাকে দুর্নীতি মুক্ত সেবা মুলক প্রতিষ্ঠানে পরিণত করতে চাই। দায়িত্ব নেওয়ার সুযোগ করে দেওয়ায় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, বিগত সময়ে পৌরসভায় অনিয়ম হয়েছে কিনা তা কক্সবাজার শহরবাসীর সামনে উপস্থাপন করা হবে। পৌরসভার নাগরিক সুবিধা বৃদ্ধিসহ পর্যটন নগরীকে মানসম্মত রুপে সাজাতে চাই। স্বজনপ্রীতি ও অনিয়ম পৌরসভা থেকে স্থায়ী ভাবে বিতাড়িত করতে নির্বাচিত সকল কাউন্সিলর ও পৌরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।
কক্সবাজার পৌর ভবনে প্রাথমিক প্রতিক্রিয়ায় কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুল বলেন, আমাদের দায়িত্ব না দিয়ে কক্সবাজার পৌরসভাকে অনিয়ম ও দূর্নীতির আখড়ায় পরিণত করা হয়েছে। দায়িত্ব পালনকারীরা সিন্ডিকেট করে পৌরসভার আমানত খেয়ানত করেছে। আজ থেকে পৌরসভায় এ ধরণের কোন সিন্ডিকেটের স্থান হবে না। জনগণের প্রতিনিধি হিসাবে কাজ করে যেতে চাই। অনেকেই জনপ্রতিনিধি হয়ে পৌরসভার ঠিকাদারি করেছেন। এ অবস্থা আর চলতে দেওয়া হবে না। শপথ গ্রহন অনুষ্টানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments