শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeরাজনীতি ক্ষমতায় আসা নিয়ে জয়ের বক্তব্যের সাফাই গেয়ে প্রধানমন্ত্রী বলেছে আমার...

ক্ষমতায় আসা নিয়ে জয়ের বক্তব্যের সাফাই গেয়ে প্রধানমন্ত্রী বলেছে আমার কাছেও তথ্য আছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের বক্তব্যের সাফাই গেয়ে মাৱৱ বলেছেন , ‘আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের আবারো ক্ষমতায় ফিরে আসাব ব্যাপারে আমার কাছে তথ্য আছে।’ তিনি বলেন, ‘যারা ষড়যন্ত্র করে অভ্যস্ত, তারাই সজীব ওয়াজেদ জয়ের কথায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে।’ রবিবার সকালে গণভবনে দুস্থ সাংবাদিকদের অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, জয়ের কথাকে বিকৃতভাবে উপস্থাপন করে সেখানে ষড়যন্ত্রের গন্ধ খোঁজা হচ্ছে। বিরোধী দলকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ‘তারা ভোট কারচুপি করে, আইন-শৃঙ্খলা বাহিনীকে কাজে লাগিয়ে, ব্যালট বাক্স ছিনতাই করে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করে বলেই এখন জয়ের কথাকেও ষড়যন্ত্র বলছে।’

গত ২৩ জুলাই আওয়ামী যুবলীগের এক ইফতার অনুষ্ঠানে জয় বলেন, ‘তার কাছে নিশ্চিত তথ্য আছে যে, আগামী নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগই আবারো ক্ষমতায় আসবে।’

তার ওই বক্তব্যে বিরোধী দল বিএনপির পক্ষ থেকে সমালোচনা করে ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের অভিযোগ তোলা হয়।

পরে আওয়ামী লীগের পক্ষ থেকে জয়ের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বলা হয়, দলের নিষ্ক্রিয় কর্মীদের সক্রিয় করতে পারলে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে বলে জয় তার বক্তব্যে বোঝাতে চেয়েছেন।

আর আজ শেখ হাসিনা নিজেও তার ছেলের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেন,  ‘জয় একটা কথা বলেছে। সার্ভে করা হয়েছে। পোল করা হয়েছে। যে সার্ভে রির্পোট এসেছে। তাতে এখনো দেখা যায়- আওয়ামী লীগের ওপর জনগণের আস্থা ও বিশ্বাস এখনো আছে। সিটের দিক থেকে আওয়ামী লীগ ভালো পজিশনে আছে, ভালো রেজাল্ট করবে। আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে।’

তিনি বলেন, ‘আমার কাছে রির্পোট আছে। এটা ডিজিএফআইয়ের বা এনএসআইয়ের না। এটা আমার নিজের করা। এটা আমরা করে থাকি। আমাদের কোথায় কার কী অবস্থা তা জানার জন্য।’

পরে অনুষ্ঠানে নিহত, অসুস্থ, অসচ্ছল, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে মধ্যে অনুদানের চেক বিতরণ করেন প্রধানমন্ত্রী।

মোট ১৫৭ জন সাংবাদিক ও তাদের পরিবারের এই অনুষ্ঠানে থাকার কথা থাকলেও উপস্থিত ৫৩ জন এদিন প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুদানের চেক নেন।

তথ্য মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে মহাসচিব আবদুল জলিল ভূইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ওমর ফারুক, ডিইউজে সাধারণ সম্পাদক শাবান মাহমুদ ও তথ্য সচিব মর্তুজা আহমেদ বক্তৃতা করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ মোহাম্মদ ওয়াহিদ উজ-জামান ও প্রেস সচিব আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতা ও স্বচ্ছতার প্রয়োজনীয়তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। এ লক্ষ্যে সরকার বহু যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, স্বাধীন হলেও প্রত্যেক মিডিয়ারই সমাজ ও জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে। তাই গণমাধ্যমকে পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠতার সঙ্গে কাজ করতে হবে।

বিরোধী দলের নেতার প্রতি যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধী শক্তির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়া যতদিন পর্যন্ত তাদের ত্যাগ না করছেন, ততদিন দেশের স্বাধীনতার জন্য হুমকি হয়ে থাকবেন।

 

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments