শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeবাংলাদেশঘুষ নেয়ার দায়ে হাতে-নাতে ধরা পড়া ইবির আওয়ামীপন্থী কর্মকর্তা বরখাস্ত

ঘুষ নেয়ার দায়ে হাতে-নাতে ধরা পড়া ইবির আওয়ামীপন্থী কর্মকর্তা বরখাস্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাদ্রাসা শাখার সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আওয়ামীপন্থী কর্মকর্তা গোলাম হোসেনকে মাদ্রাসার খাতা বণ্টনের সময় ঘুষ আদান-প্রদানকালে হাতে-নাতে ধরা পড়ায় সাময়িক বহিষ্কার করা হয়েছে।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিস দিয়েছে। তাকে আগামী ৭ দিনের মধ্যে ওই নোটিসের জবাব দিতে বলা হয়েছে। জানা যায়, গত ২৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের নিচ তলায় ফাজিল ২০১২ শিক্ষাবর্ষের খাতা বণ্টন চলছিল। এ সময় তালিকার বাইরে থাকা দিনাজপুর জেলার সেতাবগঞ্জ কামিল মাদ্রাসার বাংলা বিভাগের প্রভাষক এনায়েতুল্লাহর নিকট থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে খাতা দেন গোলাম হোসেন।

তাকে ফাজিল প্রথম বর্ষের ১০৪ নং কোর্সের দুইশ’ খাতা দেয়া হয়। পরে বিষয়টি জানাজানি হলে রবিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাময়িকভাবে বহিষ্কার করে। এছাড়া তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তার ব্যাখ্যা চেয়ে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। নোটিসে আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তিকে জবাব দিতে বলা হয়েছে।  এ বিষয় গোলাম হোসেন বলেন, ‘আমি নোটিস এখানো হাতে পাইনি। এছাড়া কোনো অর্থ লেনদেনের ঘটনা ঘটেনি।’

এ বিষয়ে প্রভাষক এনায়েতুল্লাহ বলেন, ‘আমি প্রধান পরীক্ষক হিসাবে খাতা নিতে এসেছিলাম। এসে দেখি তালিকায় আমার নাম নেই। সেক্ষেত্রে খাতা নিতে আমাকে কিছু টাকা দিতে হয়েছে।’

উল্লেখ্য, এর আগে গত বছর টাকার বিনিময়ে খাতা বণ্টনের সময় হাতে-নাতে ধরা পড়ায় গোলাম হোসেনকে মাদ্রাসা শাখা থেকে পরীক্ষা নিয়ন্ত্রক শাখায় স্থানান্তর করা হয়।

পরে ট্রেজারার অধ্যাপক ড. আফজাল হোসেনের সুপারিশে তাকে আবারো মাদ্রাসা শাখায় আনা হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments