রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিবিরোধীদলীয় নেত্রী মেট্রিকে মাত্র দুই সাবজেক্টে পাশ করেছেন তাই তিনি মেয়েরা পড়াশুনা...

বিরোধীদলীয় নেত্রী মেট্রিকে মাত্র দুই সাবজেক্টে পাশ করেছেন তাই তিনি মেয়েরা পড়াশুনা করুক তা চান না

বহুল আলোচিত উখিয়ার সমাবেশে আওয়ামীলীগকে ফের নৌকা মার্কায় ভোট দিতে আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন ‘আমাদের বিরোধীদলীয় নেত্রী মেট্রিকে উর্দূ ও গণিতে পাশ করেছেন। মাত্র এই দুই বিষয়ে পাশ করেছেন তাই তিনি আমাদের মেয়েরা পড়াশুনা করুন তা চান না।’ আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আমাদের আবার নির্বাচিত করলে বঙ্গমাতা মহিলা কলেজকে সরকারী করে দেওয়া হবে এমন আশ্বাসও তিনি দিয়েছেন। এছাড়া তিনি আরোও বলেন ‘উন্নয়ন ও অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্ত করতে আরেকবার নৌকা মার্কায় ভোট চাই, একবার নৌকা মার্কায় ভোট দিয়েছেন। আমরা সমুদ্র  বিজয় করেছি। সমুদ্রের অফুরন্ত সম্পদ কাজে লাগাতে এখানে সমুদ্র ইনস্টিটিউট করেছি। গতবার টেকনাফ কক্সবাজার মেরিন ড্রাইভের কাজ করেছি। কক্সবাজারে উন্নয়নের ছোঁয়া লেগেছিল। তাই আপনাদেরকে আহবান জানাবো আরও একবার নৌকা মার্কায় ভোট দিন।’ ‘আপনি মাছের ব্যবসা করে অনেক টাকা পয়সা কামিয়েছেন, এই টাকা দিয়ে কক্সবাজারবাসীকে একটি বিশ্ববিদ্যালয় করে দেন’ এমন অনুরোধ জানিয়ে এমপি প্রত্যাশী দলের একজন সিনিয়র নেতাকে জনগণের সামনে ওয়াদা করান প্রধানমন্ত্রী। গতকাল মঙ্গলবার ৩ সেপ্টেম্বর কক্সবাজারের উখিয়া উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এ আহবান জানান। প্রধানমন্ত্রীর আগে বক্তৃতাদানকালে আ.লীগের সংসদ সদস্য প্রধানমন্ত্রীকে ‘বুবু’ বলে সম্বোধন করলে তিনি কিঞ্চিত ভ্রুকুচকান।
তিনি আরোও বলেন, শাপলা চত্ত্বরের সমাবেশে শত শত ক্বোরান শরীফ পোড়ানো হয়েছে ইসলামের ইতিহাসে এর আগে কখনোও এত ক্বোরানশরীফ পোড়ানো হয়নি। নারী বান্ধব কথা বলতে গিয়ে, ইসলাম রক্ষায় জিহাদ করে প্রথম শহীদ হযরত সুমাইয়ার (রা.) কথা উল্লেখ করেন তিনি। জনৈক হুজুর নারীদের লেখাপড়া বন্ধ করতে চায় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এজন্য হেফাজতের এক হুজুর তেতুল তত্ত্ব দিয়েছেন। উনার নাকি মেয়েদের দেখলে মুখে লালা ঝড়ে। বিরোধী দলের নেত্রীকে দেখলে হয়তো উনার মুখে পানি আসতে পারে। কারণ বিরোধী দলীয় নেত্রীই সব সময় সাজ-গোজ করে থাকেন।’ তিনি বলেন,  বিএনপি জামায়াত ক্ষমতায় আসে ব্যবসা করার জন্য। মানুষের কল্যাণের জন্য নয়। তাই তিনি গণিতে পাশ করেছিলেন’। আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করেছে তার অতীতের কোন সরকার করতে পারেনি বলে দাবি করেন তিনি।
কক্সবাজারের উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে গতকাল মঙ্গলবার বেলা দুইটা থেকে প্রধানমন্ত্রীর সমাবেশ শুরু হয়। এর আগে সকাল ১১টায় প্রধানমন্ত্রী রামু বিমুক্তি ভাবনা কেন্দ্রে গিয়ে বৌদ্ধ বিহারের উদ্বোধন করেন। এরপর উদ্ভোধন করেন রামু মৈত্রী বিহার। মৈত্রী বিহার উদ্বোধন করার পর রামু কেন্দ্রীয় সীমা বিহার উদ্ভোধন করেন। সীমা বিহারসহ আরোও ১০টি বৌদ্ধ বিহারের নতুন ভবন উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী উখিয়া হাইস্কুল মাঠে জনসভাস্থলে পৌঁছে বক্তব্য প্রদানের আগে উখিয়ার সাতটি বৌদ্ধ বিহারসহ ১৬টি নতুন ভবন ও উন্নয়ন কাজের উদ্বোধন ঘোষণা করেন। একই সঙ্গে তিনি ১৮টি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সেই সাথে উখিয়ার সমাবেশ থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইচ টিপে কক্সবাজার জেলার ৩৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন।Ramu-
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উখিয়া আগমন উপলক্ষে গত সোমবার ও গতকাল মঙ্গলবার ২দিন বাংলাদেশের টেকনাফ ও মিয়ানমারের মংডুর মধ্যে চলাচলকারী সীমান্ত ট্রানজিট বন্ধ ঘোষণা করা হয়েছে। এই ট্রানজিট দিয়ে দৈনিক পাঁচ শতাধিক লোক এপার-ওপার ভ্রমণ করেন। সাংবাদিকদের তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক মো. রুহুল আমিন। তবে ৪ সেপ্টেম্বর সকাল থেকে দুই দেশের মধ্যে পূনরায় ট্রানজিট চালু হবে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত বছরের ২৯ সেপ্টেম্বর মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র কোরআন শরিফ অবমাননার ছবিকে কেন্দ্র করে সরকার সমর্থিত লোকজনসহ কতিপয় দুস্কৃতিকারী ব্যাক্তি রামুর ১২টি বৌদ্ধবিহার ও ৩০টি বসতিতে অগ্নিসংযোগ করে। পরের দিন ৩০ সেপ্টেম্বর উখিয়া ও টেকনাফের আরও সাতটি মন্দিরে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় প্রায় ১৫ হাজার লোকের বিরুদ্ধে ১৯টি পৃথক মামলা হয় বলে সূত্র জানায়।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments